অপেক্ষার প্রহর শেষে পর্দা উঠলো ২০১৫ ক্রিকেট বিশ্বকাপের

0
11

অপেক্ষার প্রহর শেষে পর্দা উঠলো ২০১৫ ক্রিকেট বিশ্বকাপের।
অপেক্ষার প্রহর শেষে পর্দা উঠলো ২০১৫ ক্রিকেট বিশ্বকাপের
চার বছর বাদে আগামী ১৪ ফেব্রুয়ারি শুরু হচ্ছে একাদশতম ক্রিকেট বিশ্বকাপের আসর। বৃহস্পতিবার অর্থাৎ, মূলযজ্ঞ শুরুর দুই দিন আগে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের হাগলি ওভালে খোলা মাঠে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান চলছে। কিছুক্ষণ বাদে বিশ্বকাপের আরেক আয়োজক অস্ট্রেলিয়ার মেলবোর্নেও শুরু হবে বিশ্বকাপের উদ্বোধনী। একই সাথে দুই আয়োজক দেশেই টুর্নামেন্ট শুরুর অনুষ্ঠান চলবে।
উদ্বোধনী অনুষ্ঠা
তবে ক্রাইস্টচার্চে বিশ্বকাপের উদ্বোধনী হলেও ‘খাঁটি’ উদ্বোধনী হবে অস্ট্রেলিয়ায়। মেলবোর্নের সিডনি মায়ার মিউজিক বোলে। সেটি গোটা বিশ্বে সম্প্রচার করা হবে। মেলবোর্নের সেই অনুষ্ঠানে অংশগ্রহণকারী ১৪ দলের অধিনায়কের সঙ্গে থাকবে ক্রিকেটের সাবেক ও বর্তমান অনেক তারকা। তাছাড়া উদ্বোধনী সেই মাহেন্দ্রক্ষণ মাতাতে মঞ্চে উপস্থিত থাকবেন জেসিকা হিলডা মাওবো, টিনা এরেনাসহ আরও অনেকেই।

এরপর প্রথাগত সাংস্কৃতিক অনুষ্ঠানে বিশ্বকাপের দুই আয়োজক অর্থাৎ, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিভিন্ন ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরা হয়। এসময় বিভিন্ন দেশের প্রতিযোগীদের সাথে বাংলাদেশের ফোর্থ ডাইমেনশন একটি নৃত্য ও গান পরিবেশন করেন। সবার শেষে থাকবে আতশবাজির চোখ ধাঁধানো প্রর্দশনী। এর আগে ক্রাইস্টচার্চের হাগলি ওভালে ব্লাক ক্যাপসরা নিজেদের ইতিহাস-ঐতিহ্যে পর্দা ওঠানোর চেষ্টা করেছেন। সেখানে বিশ্বকাপে অংশগ্রহণকারী মহিলা দলগুলোর অধিনায়কেরা উপস্থিত ছিলেন।