আজ শনিবার শেখ কামাল ইন্টারন্যাশনাল ফুটবল ক্লাব কাপ উদ্বোধন

0
70

আজ শনিবার শেখ কামাল ইন্টারন্যাশনাল ফুটবল ক্লাব কাপ ২০১৯ উদ্বোধন। সন্ধ্যা ৬ টায় এম এ আজিজ স্টেডিয়ামে টূর্ণামেন্টের উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, শিক্ষা উপমন্ত্রী ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।


বিকেলে ভেন্যু এম এ আজিজ স্টেডিয়াম পরিদর্শন শেষে এসব তথ্য জানান, টূর্ণামেন্টের আয়োজক চট্টগ্রাম আবাহনীর মহাসচিব ও টূর্ণামেন্ট কমিটির সদস্য সচিব শামসুল হক চৌধুরী এম পি। এ সময় শামসুল হক চৌধুরী এম পি আরো বলেন, টূর্ণামেন্টের সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আধুনিক ক্রীড়ার প্রবর্তক শেখ কামালের নাম বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে চট্টগ্রাম আবাহনী উদ্যোগ নিয়েছে । এখানে ৮টি দলে পৃথিবীর ২০টি দেশের ফুটবলার আছেন। তাদের মাধ্যমে, মিডিয়ার মাধ্যমে এ টুর্নামেন্ট বিশ্বের কোটি কোটি মানুষ উপভোগ করতে পারবেন।
এ সময় টূর্ণামেন্টের ভেন্যু পার্টনার চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন মাঠ পরিদর্শন শেষে সন্তুষ্টি প্রকাশ করে বলেন, টুর্নামেন্টের মাঠ তৈরি থেকে শুরু করে শতভাগ প্রস্তুতি সম্পন্ন হয়েছে। তৃতীয় বারের এ আয়োজন আগের দুই বারের চেয়েও আরো বেশি সফল হবে। দর্শকদের বিপুল আগ্রহ তা প্রমাণ করে।
পরিদর্শন শেষে টূর্ণামেন্টের আয়োজক চট্টগ্রাম আবাহনীর মহাসচিব ও টূর্ণামেন্ট কমিটির সদস্য সচিব শামসুল হক চৌধুরী এম পি, টূর্ণামেন্টের ভেন্যু পার্টনার চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও টূর্ণামেন্টের মিডিয়ার আহবায়ক আলী আব্বাস সহ খেলোয়াড়দের নিয়ে স্টেডিয়াম প্রাঙ্গণে এক বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়।
পরে সন্ধ্যায় স্টেডিয়ামে ৬টি ক্লাবের কোচ ও অধিনায়করা সাংবাদিকদের মুখোমুখি হন। এ সময় তারা এবারের টুর্নামেন্ট তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে বলে অভিমত দেন। এবারের টুর্নামেন্টে বাংলাদেশের প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস , আয়োজক চট্টগ্রাম আবাহনী, ভারতের মোহনবাগান এসি, চেন্নাই সিটি এফসি, মালয়েশিয়ার টেরেঙ্গানু এফসি, মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাব, লাওসের ইয়াং এলিফ্যান্টস এফসি এবং ভারতের কেরালা দল অংশগ্রহণ করছে। দুটি গ্রুপে ৮ টি দলের মধ্যকার ফাইনাল সহ সর্বমোট ১৫ টি ম্যাচ অনুষ্ঠিত হবে।
আজ শনিবার সন্ধ্যা ৬ টায় উদ্বোধনী অনুষ্ঠান ও ম্যাচ উপভোগের জন্য সকলকে আহবান জানিয়েছেন চট্টগ্রাম আবাহনী মহাসচিব ও টূর্ণামেন্ট কমিটির সদস্য সচিব শামসুল হক চৌধুরী এম পি, চট্টগ্রাম আবাহনীর চেয়ারম্যান ও টূর্ণামেন্টের সহ সভাপতি এম এ লতিফ এম পি, টূর্ণামেন্টের প্রধান সমন্বয়কারী তরফদার রুহুল আমিন, টূর্ণামেন্টের মিডিয়ার আহবায়ক আলী আব্বাস, টূর্ণামেন্টের মিডিয়া উপ কমিটির সদস্য সচিব মহসিন চৌধুরী।