আবরার ফাহাদ হত্যার বিচারের দাবিতে অবস্থান কর্মসূচি

0
47

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার বিচারের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) পরিসংখ্যান বিভাগের এক শিক্ষার্থী। তাঁর নাম খালেদ সাইফুল্লাহ। আজ মঙ্গলবার বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ক্যাম্পাসের শহীদ মিনার চত্বরে তিনি এই কর্মসূচি পালন করেন।

হাতে লেখা বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে আবরার হত্যার প্রতিবাদ করেন খালেদ। তাঁর হাতে ‘আবরার হত্যার বিচার চাই’, ‘আমি রাষ্ট্রদ্রোহী নই’, ‘আমিই বাংলাদেশ’, ‘আমাকে মারুন, বাংলাদেশই মরবে’, ‘আবরার তো নেই, আমিও না হয় গুম হব, ‘আমি আমার বাক্‌স্বাধীনতা চাই’ প্রভৃতি লেখাসংবলিত প্ল্যাকার্ড দেখা যায়। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরা কথা বললে তিনি কর্মসূচি শেষ করেন।

এ বিষয়ে খালেদ সাইফুল্লাহ জানান, দায়িত্বশীল অবস্থান থেকে এই হত্যার প্রতিবাদ করেছেন তিনি। বুয়েট ছাত্র আবরার হত্যায় জড়িত সবার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন এই শিক্ষার্থী।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মো. রেজাউল করিম বলেন, আবরারের হত্যার ঘটনায় ইতিমধ্যে কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে। তদন্ত কার্যক্রমও শুরু হয়েছে। বিষয়গুলো বুঝিয়ে বলার পর খালেদ কর্মসূচি স্থগিত করেন।