আ,লীগ মুক্তিযোদ্ধের চেতনার নাম করে ব্যবসা করতে চায় : মান্না

0
15

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না আওয়ামী লীগকে উদ্দেশ্য করে বলেছেন, সমস্ত কিছুর মাঝে ওরা মুক্তিযোদ্ধের চেতনার নাম করে একটা ব্যবসা করতে চায়।

যদি সেই চেতনাই থাকে তাহলে তারা তিস্তার কথা বলে না কেন? ফারাক্কা নিয়ে কথা বলে না কেন? তাদের সেই চেতনা যেভাবে বিদায় নিচ্ছে- কিছুদিন পর তাজউদ্দীনের মেয়ে রিপিকেও বলবে সে রাজাকার।

মঙ্গলবার বিকাল ৪টায় জাতীয় প্রেসক্লাবে ‘তিস্তাসহ ভারত-বাংলাদেশের আন্তঃসীমান্ত নদীসমূহের পানির ন্যায্য হিস্যা আদায়ের উপায়’’ শীর্ষক গোলটেবিল আলোচনায় তিনি এসব কথা বলেন। জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট (এনডিএফ) এ আলোচনা সভার আয়োজন করে।

বর্তমান সরকারকে ‘নতজানু সরকার’ আখ্যা দিয়ে মান্না বলেন, অবাক লাগে এ দেশের কোনো কোনো মন্ত্রী ভারতের মন্ত্রীর মতো কথা বলছেন। কেউ কেউ বলছেন, ভারতের নির্বাচনের পর এ বিষয়ে কথা বলবেন।

তিনি বলেন, কত যে ইলিশ মাছ গেল, ইলিশ মাছের জান গেল কিন্তু মমতা ব্যানার্জী পানি দিলেন না। যখন মমতা ব্যানার্জী ছিলেন না, তখন তিস্তা চুক্তি হলো না কেন?

গোলটেবিল আলোচনায় আরও বক্তব্য রাখেন- কৃষক-শ্রমিক-জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, লেখক গবেষক ও সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক আবু সায়ীদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল, সাবেক এমপি এমএ গোফরান প্রমুখ।