আল্লাহ ব্যবসাকে হালাল এবং সুদকে করেছে হারাম -শাহ মাওলানা কুতুব উদ্দিন

0
41

বায়তুশ শরফের পীর শাহ মাওলানা মুহাম্মদ কুতুব উদ্দিন বলেছেন, আল্লাহ ব্যবসাকে হালাল করেছেন আর সুদকে করেছেন হারাম। আমাদেরকে ইসলামী শরিয়ত মোতাবেক ব্যবসা করতে হবে। হালাল রুজিতে বরকত রয়েছে। তিনি বলেন, হালালকে গ্রহণ করতে হবে আর হারামকে বর্জন করতে হবে। ইহকালীন কল্যাণ ও পরকালীন মুক্তির জন্য হালালকে অর্জন এবং হারামকে বর্জন করতে হবে।
আজ ০১ অক্টোবর মঙ্গলবার বিকাল ৩টায় পাঠনটুলী নাজিরপোল এলাকায় আশ শরফ ওভারসিজ এর শুভ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে মাওলানা মুহাম্মদ কুতুব উদ্দিন উপরোক্ত কথা বলেন।
আশ শরফ ওভারসিজ এর সত্ত্বাধিকারী আলহাজ্ব মাওলানা মুজিব্বুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন হাব চট্টগ্রাম জোনের চেয়ারম্যান আলহাজ্ব মুহাম্মদ শাহ আলম, হাব এর সদস্য সচিব আলহাজ্ব মাহমুদুল হক পেয়ারু, চবি’র অধ্যাপক মাওলানা মুহাম্মদ মোরশেদুল হক, সাবেক কাউন্সিলর আলহাজ্ব এ এস এম জাফর, নাজির পোল মহল্লাহ কমিটির সর্দার হাজী জহিরুল হক, সমাজ সেবক আবদুল মান্নান ফেরদৌস ও আলহাজ্ব এম কাশেম প্রমুখ।
উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে মাওলানা মুহিব্বুর রহমান বলেন, হাজী সাহেবানদের সেবা দেয়ার জন্যই এই প্রতিষ্ঠান। ব্যবসায়ীক মন মানসিকতা থেকে নয় রবং এলাকাবাসীর দাবীর মুখে আমি এই সেবা দেয়ার জন্য আশ শরফ ওভারসিজ পরিচালনা করছি। তিনি হ্জ ও ওমরাহ পালনকারীদের সেবায় নিজেকে নিয়োজিত রেখার অভিমত ব্যক্ত করেন।