ইডিইউতে লায়ন ক্লাবের জমজমাট ট্রেইনিং প্রোগ্রাম

0
8

জনকল্যাণমূলক বিভিন্ন কার্যক্রমের মধ্য দিয়ে মানুষকে সেবা ও সহযোগিতার মাধ্যমে এগিয়ে নিতে লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল, জেলা ৩১৫ বি ৪-এর আয়োজনে অনুষ্ঠিত হলো দিনব্যাপী জমজমাট ট্রেইনিং প্রোগ্রাম।

শনিবার (০৫ মে) সকালে নগরের খুলশীর পূর্ব নাসিরাবাদের ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির (ইডিইউর) স্থায়ী ক্যাম্পাসে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সিনিয়র লায়ন সদস্য, সব ক্লাবের সভাপতি, সাধারণ সম্পাদক, ট্রেজারারসহ সংগঠনটির একাধিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণ কর্মশালায় ২৫০ জন লায়ন নেতা অংশগ্রহণ করেন। আন্তর্জাতিক নীতি অনুসরণ করে ট্রেইনিং প্রোগ্রামটির পরিকল্পনা ও সমন্বয় করেন সাবেক জেলা গভর্নর লায়ন এ কাইয়ূম চৌধুরী।

প্রাকৃতিক দুর্যোগ উপেক্ষা করে সকাল থেকেই সবুজ পাহাড়ের পাদদেশে গড়ে উঠা ইডিইউর স্থায়ী ক্যাম্পাসে ভীড় করতে থাকেন লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনালের সদস্যরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সবার পদচারণায় মুখর হয়ে উঠতে থাকে পুরো অনুষ্ঠানস্থল।

সকাল সাড়ে ৯টায় ট্রেইনিং প্রোগ্রামের উদ্বোধন করেন জেলা গর্ভনর লায়ন মনজুর আলম মনজু।

তিনি বলেন, মানবতার কল্যাণের জন্য কাজ করে আনন্দ উপভোগ করার মতো মহৎ উদ্যোগ আর কিছুতে নেই। লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল চট্টগ্রামের সদস্যরা সমাজকে আলোকিত করতে নিরলস কাজ করে যাচ্ছে। দেশের আর্থ-সামাজিক উন্নয়নের জন্য আমাদের সবাইকে দায়বদ্ধতার জায়গা থেকে হাত বাড়িয়ে দিতে হবে। মানুষকে সংগঠিত করে পরের কল্যাণে নিজেকে বিলিয়ে দেওয়ার মনোভাব জাগিয়ে তোলা জরুরি।

এসময় জেলা গভর্নর (নির্বাচিত) লায়ন নাসির উদ্দিন চৌধুরী, সদ্য প্রাক্তন জেলা গর্ভনর লায়ন মো. শাহ আলম বাবুল, প্রথম ভাইস জেলা গভর্নর (নির্বাচিত) কামরুন মালেক, দ্বিতীয় ভাইস জেলা গভর্নর (নির্বাচিত) লায়ন সুকান্ত ভট্টাচার্য, সাবেক জেলা গভর্নর লায়ন নাজমুল হক, লায়ন এ কাইয়ূম চৌধুরী, লায়ন শ্রী ড. প্রকাশ বিশ্বাস, লায়ন মো. মোস্তাক হোসেন, জেলা কেবিনেট সেক্রেটারি লায়ন জাফরুল্লাহ চৌধুরী, ট্রেজারার লায়ন মো. জাহিদুল ইসলাম চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।আট পর্বের অনুষ্ঠানের শেষে ছিল অংশগ্রহণকারীদের মাঝে সনদ বিতরণ। অনুষ্ঠানে প্রশিক্ষক ছিলেন লায়ন ড. আবদুল্লাহ আল হারুন, লায়ন এস জোহা চৌধুরী, লায়ন জাহাঙ্গীর মিয়া, লায়ন ওসমান গণি, লায়ন মনির আহমদ চৌধুরী, লায়ন হাসান মাহমুদ চৌধুরী, লায়ন আশরাফ আলী আশু, লায়ন নাজমুল কবির খোকন, লায়ন সুরজিৎ সাহা মিঠু, লায়ন গাজী মো. শহীদ উল্লাহ, লায়ন জাকিরুল ইসলাম, লায়ন মো. আনিসুল হক চৌধুরী, লায়ন কাশেম শাহ প্রমুখ।