ইসলামী গান ‘যাচ্ছি খোদা তোমার ঘরে’

0
41

প্রতি বছরের ন্যায় এবারও ধর্মপ্রাণ ও সামর্থবান মুসলমানরা সারা বিশ্ব থেকে হজ পালনের উদ্দেশ্যে মক্কা ও মদিনায় জমায়েত হচ্ছেন। বাংলাদেশ থেকেও বিপুল সংখ্যক মানুষ হজযাত্রায় সামিল হচ্ছেন।

পবিত্র হজযাত্রীদের শুভকামনায় ইউটিউবে মুক্তি পেয়েছে কবি, গীতিকার ও সুরকার মাহবুবুল এ খালিদের লেখা একটি অনুপ্রেরণামূলক গান। ‘যাচ্ছি খোদা তোমার ঘরে’ শিরোনামের ওই গানটি মঙ্গলবার ‘খালিদ সংগীত’ চ্যানেলে প্রকাশ করা হয়।

হামদ-নাত ঘরানার গানটিতে সুরারোপ করেছেন প্রয়াত সুরকার আহমেদ ইমতিয়াজ বুলবুল। কণ্ঠ দিয়েছেন স্মরণ। শ্রোতাদের জন্য সুযোগ আছে গানটি রিংটোন ও ওয়েলকাম টিউন হিসেবে ব্যবহারের।

রবির গ্রাহকরা *২৮৪৬৬*২৪৫# ডায়াল করে তাদের মোবাইলে গানটি ওয়েলকাম টিউন হিসেবে সেট করতে পারবেন।

গানটি প্রসঙ্গে গীতিকার মাহবুবুল এ খালিদ বলেন, প্রত্যেক সামর্থ্যবান প্রাপ্তবয়স্ক মুসলমানের জীবনে একবার হজ করা ফরজ। এই গানে স্রষ্টার প্রতি একজন ধর্মপ্রাণ মুসলমানের আকুতি প্রকাশ পেয়েছে। যিনি হজব্রত পালনের উদ্দেশ্যে খোদার ঘরে যাওয়ার সময় তার সব গুনাহ স্মরণ করে অনুতপ্ত হয়েছেন।

গুনাহর জন্য আল্লাহর কাছে ক্ষমা চাইছেন। সব গুনাহ মাফ করে খোদা যেন তার দিল সাফ করে দেন, তিনি এই প্রার্থনা করছেন। আশা করছি হজের এই গানটি মুসলমানসহ সবার কাছেই ভালো লাগবে।

হজ নিয়ে মাহবুবুল এ খালিদের এই গানটির আরও বেশ কয়েকটি ভার্সন রয়েছে। সেগুলো তার নিজস্ব ওয়েবসাইট www.khalidsangeet.com-এ প্রকাশিত হয়েছে ।