রানওয়ে থেকে ছিটকে মাঝ বরাবরই ভেঙে গেছে বিমান, আহত ৪

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বুধবার, ৮ মে , ২০১৯ সময় ০৯:৫৮ অপরাহ্ণ

মিয়ানমারের ইয়াঙ্গুন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে পড়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্লেনটির মাঝ বরাবরই ভেঙে গেছে। স্থানীয় সাংবাদিকদের ভাষ্যে, দুর্ঘটনায় প্লেনটি তিন খণ্ড হয়ে গেছে।

বুধবার (৮ মে) সন্ধ্যা ৬টা ২২ মিনিটে বিজি ০৬০ ফ্লাইটটি ওই বিমানবন্দরে অবতরণকালে এ দুর্ঘটনার কবলে পড়ে। ড্যাশ-৮ কিউ৪০০ মডেলের প্লেনটিতে ৩২ আরোহী ছিলেন। দুর্ঘটনায় পাইলটসহ অন্তত চারজন আহত হয়েছেন।

স্থানীয় সাংবাদিক নিন ইয়াদানা জ জানান, ভারী বর্ষণের কারণে অবতরণের সময় প্লেনটি রানওয়ে থেকে ছিটকে পড়ে এবং ভেঙে তিন খণ্ড হয়ে যায়। অন্য ফ্লাইটগুলো এখন বিমানবন্দরে নামতে পারছে না, সেজন্য এখন আকাশে অনেক ফ্লাইট অপেক্ষমাণ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভেঙে পড়া প্লেনটির ছবিও ছড়িয়ে পড়েছে। আন্তর্জাতিক সংবাদমাধ্যমেও এ ছবি প্রকাশ হয়েছে।

বাংলাদেশের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মহিবুল হক বলেন, প্লেনটি ছিটকে পড়ছে, ফ্লাইটটিতে এক শিশুসহ ৩২ জন আরোহী ছিলেন। আহত হয়েছেন পাইলটসহ ৪-৫ জন।

আহতদের মধ্যে পাইলটকে রক্তাক্ত অবস্থায় অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যেতে দেখা গেছে। বাকি আহতদেরও ইয়াঙ্গুনের নর্থ ওকলাপা হসপিটালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে।

দুর্ঘটনার পর ইয়াঙ্গুন বিমানবন্দর সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

বৈরী আবহাওয়ার কারণে মিয়ানমারের ইয়াঙ্গুন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে পড়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি প্লেন। আহত হয়েছেন পাইলটসহ অন্তত চারজন।

বুধবার (৮ মে) বিকেল ৩টা ৪৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড়ে যাওয়া বিজি ০৬০ ফ্লাইটটি সন্ধ্যা ৬টা ২২ মিনিটে অবতরণকালে এ দুর্ঘটনার কবলে পড়ে। ড্যাশ-৮ কিউ৪০০ মডেলের প্লেনটি ৭৪ যাত্রীবহনে সক্ষম।