উখিয়া ইউএনও কাপ ফুটবলে সোনারপাড়া ফুটবল একাদশ চ্যাম্পিয়ন

0
38
কায়সার হামিদ মানিক,উখিয়া।
উখিয়া উপজেলা প্রশাসন ও উপজেলা ক্রীড়া সংস্থার যৌথ উদ্যোগে অনুষ্ঠিত ইউএনও কাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় পাতাবাড়ি শৈলেরঢেবা বাছাই একাদশকে ১-০ গোলে পরাজিত করে সোনারপাড়া বাছাই একাদশ চ্যাম্পিয়ন হয়েছে। উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে শুক্রবার ১৩ ডিসেম্বর বিকেলে অনুষ্ঠিত এই ফুটবল প্রতিযোগিতায় উখিয়া উপজেলার ৫ টি ইউনিয়ন থেকে মোট ১০ টি দল এই টুর্নামেন্টে অংশ নিয়েছিলো।
আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) এর সহযোগী সংস্থা এ্যাকশন এইডের সহযোগিতায় অনুষ্ঠিত এই টুর্নামেন্ট গত ২৫ নভেম্বর কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্নামেন্টের উদ্বোধন করেছিলেন। শুক্রবার বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে সফলভাবে শেষ হয় এই আয়োজন।
ফাইনাল খেলায় পুরস্কার বিতরনী অনুষ্ঠানে উখিয়ার ইউএনও প্রকৌশলী মোঃ নিকারুজ্জামান চৌধুরী রবিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্নামেন্টের বিজয়ী এবং রানার আপ দলের হাতে পুরষ্কার তুলে দেন। সমাপনী অনুষ্ঠানে উখিয়া উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, রত্নপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী, হলদিয়াপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম , রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গফুর উদ্দিন চৌধুরী ও জলিয়াপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং সদস্যরা উপস্থিত ছিলেন।
আইওএম-এর সহযোগী সংস্থা অ্যাকশন এইড বাংলাদেশকে ধন্যবাদ জানিয়ে ইউএনও প্রকৌশলী মোঃ নিকারুজ্জামান চৌধুরী রবিন বলেন, সামাজিক সংহতি এবং যুবসমাজকে নেতৃত্বদানে উৎসাহিত করতে উপজেলা প্রশাসন সর্বদা সচেষ্ট। ক্রীড়া মাদকের সর্বনাশা ছোবল থেকে যুব, কিশোরদের দূরে রাখতে বিশাল অবদান রাখে। নেতৃত্ব সৃষ্টিতে সহায়ক, স্বাস্থ্য সুরক্ষায় ভূমিকা রাখে এবং বিনোদনের অন্যতম উপাদান। তাই এমন আয়োজন ভবিষ্যতে আরো করা হবে উল্লেখ করে ইউএনও প্রকৌশলী মোঃ নিকারুজ্জামান চৌধুরী রবিন বলেন, ইউএনও কাপ ফুটবল টুর্নামেন্টের ধারাবাহিকতা প্রতিবছর অব্যাহত রাখা হবে ইনশাল্লাহ। বিজয়ী সোনারপাড়া বাছাই একাদশ দলটি আগামী ডিসেম্বরের শেষ সপ্তাহে রোহিঙ্গা শরনার্থীদের সাথে একটি প্রীতি ম্যাচ খেলবে বলে জানান আয়োজকবৃন্দ।
আইওএম বাংলাদেশে মিশনের উপ-প্রধান ম্যানুয়েল পেরেইরা বলেন, আইওএম এই উদ্যোগে থাকতে পেরে খুব আনন্দিত এবং এমন আরও আয়োজনের মাধ্যমে স্থানীয় যুবকদের সাথে থাকতে চায় আইওএম। একটি স্বাস্ব্যবান শরীর ও একটি বুদ্ধিমান মন অবশ্যই একটি সুস্থ এবং সংহতিশীল সম্প্রদায়ের দৃঢ় স্তম্ভ। এই ফুটবল টুর্নামেন্টটি এমন সম্প্রদায়ে অবদান রাখার বাহন হিসেবে কাজ করেছে।
সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সহকারী কমিশনার (ভূমি) আমিমুল এহসান খান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রায়হানুল ইসলাম, উপজেলা সমবায় অফিসার কবির আহমদ, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন, অধ্যক্ষ মিলন বড়ুয়া, উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রমুখ উপস্থিত ছিলেন।