একের পর এক বাতিল হচ্ছে বিএনপি নেতাদের মনোনয়ন

0
33

একের পর এক বাতিল হচ্ছে বিএনপি নেতাদের মনোনয়ন। এরি মাঝে বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান সাবেক মন্ত্রী ও মেয়র মীর মোহাম্মদ নাছির উদ্দীন, বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান গিয়াস কাদের চৌধুরী, বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান যুগ্ন মহাসচিব লায়ন আসলাম চৌধুরী, নির্বাহী সদস্য ব্যারিষ্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দীন, গিয়াস কাদের চৌধুরীর পুত্র সামির কাদের চৌধুরী, এটি এম আবু তাহের।

বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান সাবেক মন্ত্রী ও মেয়র মীর মোহাম্মদ নাছির উদ্দীন ও তাঁর পুত্র নির্বাহী সদস্য ব্যারিষ্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দীন (চট্টগ্রাম-৫) হাটহাজারী, যুগ্ম মহাসচিব কারাবন্দি আসলাম চৌধুরী (চট্টগ্রাম-৪) সীতাকুণ্ড, গিয়াস কাদের চৌধুরী (চট্টগ্রাম-২) ফটিকছড়ি ও সামির কাদের চৌধুরী (চট্টগ্রাম-৬) রাউজান, মোস্তফা কামাল পাশা ও এটি এম আবু তাহের (চট্টগ্রাম-৩) সন্দিপ থেকে বিএনপির মনোনয়ন জমা দিয়েছিলেন রোববার সকালে তাদের মনোনয়ন বাতিল করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

ঋণ খেলাপি এবং দণ্ড প্রাপ্ত হওয়ায় তাদের মনোনয়ন বাতিল হয়েছে বলে জানা গেছে।।

এ দিকে আজ সকালে দুর্নীতির মামলায় দণ্ডিত ব্যক্তির নির্বাচনে অংশ নেয়ার সুযোগ নেই বলে আদেশ দিয়েছে আপিল বিভাগ। একইসঙ্গে হাইকোর্টের আদেশ স্থগিত করে দিয়েছে। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ আজ রবিবার এ আদেশ দেন।

এর আগে বৃহস্পতিবার হাইকোর্ট এক আদেশে বলেছিলো দণ্ডিত ব্যক্তির সাজা ও দণ্ড স্থগিত হলে নির্বাচনে অংশ নিতে পারবে। যশোর-২ আসনের বিএনপি প্রার্থী সাবিরা সুলতানার আবেদন গ্রহণ করে এ আদেশ দেয়।

হাইকোর্টের এ আদেশ স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ ও দুদক। আপিল বিভাগ শুনানি শেষে হাইকোর্টের আদেশের উপর দেয়া স্থগিতাদেশ বহাল রাখে। শনিবার চেম্বার আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করে।