করোনার দুর্যোগ মুহূর্তে সমাজের বিত্তশালীদের এগিয়ে আসা উচিত

0
48

বিএনপির মেয়র প্রার্থী ও চট্টগ্রাম মহানগর বিএনপি’র সভাপতি ডা: শাহাদাত হোসেন বলেছেন, দেশের জনসাধারণকে নিয়েই বিএনপির রাজনীতি। বর্তমানে করোনা ভাইরাসের প্রভাবে দেশের জনগণের মাঝে আতঙ্ক বিরাজ করছে। আমি একজন ডাক্তার হিসেবে প্রথমে চাইবো মানুষের নিরাপত্তা। তাই করোনা মোকাবিলায় সবাইকে আতঙ্কিত না হয়ে সচেতন হতে হবে। রাজনীতির উর্ধ্বে উঠে দল-মত নির্বিশেষে সমন্বিত উদ্যোগের মাধ্যমে সবাইকে এগিয়ে আসতে হবে। তিনি করোনা ভাইরাসের এই দুর্যোগ মুহূর্তে মানবিক কারণে সমাজের বিত্তশালীদের এগিয়ে আসার আহবান জানান। তিনি গতকাল এনায়েত বাজার জামে মসজিদের সামনে করোনা সচেতনতায় সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণকালে এ কথা বলেন। এসময় তিনি সকলকে করোনা ভাইরাসে আতঙ্কিত না হয়ে সঠিক নিয়ম ও প্রতিরোধের উপর গুরুত্বারোপ করেন। ঘনঘন হাত ধোয়া, মাস্ক ব্যবহার ও ফ্লু প্রতিরোধের সাধারন নিয়মাবলী অনুসরণ করতে সবাইকে আহবান জানান।এসময় চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, জনগনের নিরাপত্তা ও স্বাস্থ্য সুরক্ষা সর্বোচ্চ গুরুত্ব পাওয়া প্রয়োজন। করোনা ভাইরাস মহামারীর প্রেক্ষিতে জনগনের স্বার্থ বিবেচনায় দ্রুত পদক্ষেপ নেয়ার জন্য সকলের প্রতি আহবান জানান।
এসময় চট্টগ্রাম মহানগর বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান বলেন, জনগনের স্বাস্থ্য সুরক্ষায় জরুরী পদক্ষেপ নিতে হবে। করোনা ভাইরাসের কারনে গনসচেতনতা বৃদ্ধি করার কোন বিকল্প নেই।
মাস্ক বিতরণকালে উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি’র সাবেক সিঃ সহ-সভাপতি অধ্যাপক শেখ মহিউদ্দিন, চট্টগ্রাম মহানগর বিএনপি’র যুগ্ম সম্পাদক ইয়াছিন চৌধুরী লিটন, শামসুল হক, গাজী সিরাজ উল্লাহ, সাংগঠনিক সম্পাদক মোঃ কামরুল ইসলাম, সহ সাধারন সম্পাদক জহির আহমেদ, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুল হালিম স্বপন, সালাউদ্দীন লাথু, এনায়েত বাজার ওয়ার্ডের সাবেক কাউন্সিলর এম এ মালেক, নগর বিএনপির সদস্য আলমগীর আলী, এনায়েত বাজার ওয়ার্ড বিএনপির সভাপতি আলী আব্বাস খান, মাহাবুব রানা, নগর স্বেচ্ছাসেবক দলের সিঃ যুগ্ম সম্পাদক আলী মর্তুজা খান, নগর ছাত্রদল নেতা মহসিন কবির আপেল, সালাউদ্দিন সাহেদ, লিও জিয়া সোহেল প্রমূখ।