কাপ্তাই উপজেলা নির্বচন; একক বাছাইয়ে আ’লীগ ও বিএনপি বিপাকে

0
11

কাপ্তাই প্রতিনিধি>>কাপ্তাইয়ে উপজেলা নির্বাচনে কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী দলীয় একক প্রার্থী ঘোষনায় আ’লীগ ও বিএনপি নেতৃত্ব বিপাবে পড়েছে। উভয় দলের একাধিক বৈঠকে একক প্রার্থী ঘোষনার প্রচেষ্টা কোন কাজে আসছেনা। কেউ কাউকে ছাড় দিতে রাজী নয়। ফলে দ্বিতীয় দফায় আগামী ২৭ ফেব্র“য়ারী অনুষ্ঠিতব্য উপজেলা নির্বাচনের তফসীল ঘোষনার পর হতে কাপ্তাইয়ে আওয়ামী লীগ ও বিএনপি’র একাধিক প্রার্থী মাঠ চষে বেড়াচ্ছে। এ নিয়ে উভয় দলের মাঠ পর্যায়ের ত্যাগী নেতা কর্মীরা বিব্রতকর পরিস্থিতিেিত পড়েছে।

তফসীল ঘোষনার পর থেকে কাপ্তাই উপজেলা আ’লীগের একাধিক চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীরা মাঠে নেমে পড়েছে। একইভাবে বিএনপির পক্ষ থেকেও একাধিক প্রার্থী ফরম সংগ্রহ করেছেন। আলাপকালে উভয় দলের প্রার্থীরা কেউ কাউকে ছাড় দিতে রাজী নয় বলে জানা গেছে। ইতিমধ্যে আ’লীগের পক্ষ থেকে একক প্রার্থী বাছাইয়ের ব্যাপারে তিনদফা বৈঠক অনুষ্ঠিত হলেও কোন সিদ্ধান্ত হয়নি। সিদ্ধান্ত না হওয়ায় গতকাল শনিবার জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ একক প্রার্থী বাছাইয়ের জন্য সকল প্রার্থীকে জেলায় ডেকেছেন। এ ব্যাপারে কাপ্তাই উপজেলা আ’লীগের সভাপতি ও বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান অংসুই ছাইন চৌধুরীর দৃষ্টি আকর্ষন করা হলে তিনি বলেন, দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে কেউ প্রার্থী হলে তার বিরুদ্ধে দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগে শাস্তি মূলক ব্যবস্থা নেওয়া হবে। জেলায় আজকের বৈঠকে একক প্রার্থী বাছাইয়ের চুড়ান্ত সিদ্ধান্ত হবে বলে তিনি আশাবাদী। একইভাবে বিএনপি থেকে একাধিক প্রার্থী মাঠে রয়েছে। তারাও একক প্রার্থী বাছাইয়ে কয়েকদফা বৈঠক করে ব্যর্থ হয়েছে। তবে গতকাল শনিবার বিকেলে একক প্রার্থী বাছাইয়ে কাপ্তাইয়ে একটি বৈঠকের কথা রয়েছে বলে দলীয় সুত্রে জানা গেছে। উপজেলা বিএনপির সভাপতি ও চেয়ারম্যান প্রার্থী মোঃ মহির উদ্দিনের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী একক প্রার্থীর বিরুদ্ধে কেউ প্রার্থীতা ঘোষনা করলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

আ’লীগ সমর্থিত চেয়ারম্যান প্রর্থীরা হলেন, বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগ সভাপতি অংসুই ছাইন চৌধূরী, উপজেলা আ’লীগের সহসভাপতি ত্যাগী ছাত্রনেতা আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী, সাবেক উপজেলা আ’লেিগর সভাপতি ও জেলা আ’লীগের সাংগনিক সম্পাদক মোঃ মফিজুল হক। ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আ’লীগের সদস্য মোঃ হানিফ বাবুল, উপজেলা যুবলীগ সভাপতি নাছির উদ্দিন, উপজেলা স্বেচ্ছা সেবকলীগ সভাপতি সেলিম চৌধুরী, উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম সম্পাদক এনামুল হক, সাবেক স্বেচ্ছা সেবকলীগ নেতা এসএম ফরিদ ও মোঃ আকতার হোসেন।

বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থীরা হলেন, উপজেলা বিএনপির সভাপতি মোঃ মহির উদ্দিন, উপজেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি ডা. রহমত উল্লাহ, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও বর্তমান ভাইস চেয়ারম্যান মোঃ দিলদার হোসেন। ভাইস চেয়ানম্যান পদপ্রার্থীরা হলেন, কাপ্তাই ইউনিয়ন বিএনপির সভাপতি মোঃ লোকমান হোসেন, রাঙামাটি জেলা ছাত্রদলের সহ সাধারণ সম্পাদক ইব্রাহিম হাবিব মিলু, উপজেলা মহিলাদলের আহবায়ক ও বর্তমান ভাইস চেয়ারম্যান নুর নাহার বেগম, উপজেলা মহিলাদলের যুগ্ন আহবায়ক পারুল আকতার।