কৃষকদের আধুনিক চাষাবাদের সাথে যুক্ত করতে কাজ করছে সরকার

0
72

পার্বত্য খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেছেন, আওয়ামীলীগ সরকার জনগনের সরকার। সরকার পার্বত্যাঞ্চলের পিছিয়ে পরা জনগোষ্টির চাহিদার বিষয়টি চিন্তা করেন বলেই কৃষকদের উন্নয়নে পাওয়ার টিলার ও সেচ পাম্প বিতরণ করেছেন। তিনি আরো বলেন- আধুনিক চাষাবাদের সাথে কৃষকদের যুক্ত করে আগামীতে দেশের খাদ্যের চাহিদা পুরণের জন্যই প্রান্তিক কৃষকদের স্বাবলম্বী করতে এই পদক্ষেপ নেয়া হয়েছে।

কৃষক বাঁচলে দেশ বাঁচবে এ শ্লোগান‘কে সামনে রেখে- বুধবার ৩রা জুলাই সকাল ১১ টার দিকে উপজেলা পরিষদ প্রাঙ্গনে কৃষক মাঠ স্কুলের সদস্যদের মাঝে পাওয়ার টিলার ও সেচ পাম্প বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথীর বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ। এ সময় কৃষকদের মাঝে ১৯ টি পাওয়ার টিলার এবং ১৮টি সেচ পাম্প বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মোঃ সামসুদ্দিন ভুঁইয়া, এসআইডি-সিএইচটি, ইউএনডিপির জেলা ব্যবস্থাপক প্রিয়তর চাকমা প্রমুখ বক্তব্য রাখেন।

বিতরণ অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, মাটিরাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভুমি) অমিত চক্রবর্তী, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাছিনা বেগম, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আনিসুজ্জামান ডালিম। মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরন জয় ত্রিপুরা, আমতলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল গনি, বড়নাল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আলী আকবর, তাইন্দং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. হুমায়ুন কবীর সহ সুবিধাভোগী প্রত্যন্ত এলাকার প্রান্তিক কৃষকরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, স্ট্রেনদেনিং ইনক্লুসিভ ডেভেলপমেন্ট ইন চিটাগাং হিল ট্র্যাক্টস (এসআইডি-সিএইচটি) শীর্ষক প্রকল্পের আওতায় এবং ইউএনডিপি’র সহযোগীতায়, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের আয়োজনে পাওয়ার টিলার ও সেচ পাম্প বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়।