ক্রীড়া প্রতিযোগিতা শিক্ষার্থীদের আত্মবিশ্বাসী হতে সহায়তা করে

0
54

১৫ জানুয়ারি ২০২০ সকাল ৯.৩০ টায় চট্টগ্রাম বিশ^বিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে বিশ^বিদ্যালয়ের প্রীতিলতা হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২০ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্রীড়া প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন ও ভাষণ দেন চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চবি সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহামেদ।
মাননীয় উপাচার্য তাঁর ভাষণে চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের প্রীতিলতা হলের ক্রীড়াবিদসহ উপস্থিত সকলকে স্বাগত ও আন্তরিক শুভেচ্ছা জানান। তিনি বলেন, ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকাণ্ড মানসিক প্রশান্তি ও নির্মল আনন্দদানের মাধ্যমে শিক্ষার্থীদের সুশৃংখল ও আত্মবিশ^াসী হয়ে গড়ে উঠতে সহায়তা করে। আত্মবিশ^াসী মানুষ যেকোন অসম্ভবকেও মোকাবেলা করে বিজয় ছিনিয়ে আনতে সক্ষম। মাননীয় উপাচার্য প্রাণপ্রিয় শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপশি ক্রীড়া ও শরীরচর্চা এবং বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ডে অধিকতর সম্পৃক্ত হয়ে নিজেদের আত্মবিশ^াসী হয়ে গড়ে ওঠে দেশ গড়ার কাজে আত্মনিয়োগের আহ্বান জানান। পরে মাননীয় উপাচার্য বেলুন ও ফেস্টুন উড়িয়ে প্রীতিলতা হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন। প্রীতিলতা হলের প্রভোস্ট জনাব পারভীন সুলতানা -এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) জনাব মো. মোয়াজ্জেম হোসেন।
উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় সংগীতের সাথে মাননীয় উপাচার্য জাতীয় পতাকা, সমাজ বিজ্ঞান অনুষদের ডিন বিশ^বিদ্যালয় পতাকা, প্রীতিলতা হলের প্রভোস্ট হল পতাকা ও শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক অলিম্পিক পতাকা উত্তোলন করেন। মশাল হাতে মাঠ প্রদক্ষিণ করেন হলের কৃতি ক্রীড়াবিদ মাহ্জাবীন শুচী। বিচারকদের পক্ষে প্রধান বিচারক পরিসংখ্যান বিভাগের সহযোগী আধ্যাপক জনাব এ এইচ এম রাকিবুল মাওলা এবং ক্রীড়াবিদদের পক্ষে কৃতি ক্রীড়াবিদ রেনি চাকমাকে মাননীয় উপাচার্য স্ব স্ব ক্ষেত্রের শপথ বাক্য পাঠ করান। প্রীতিলতা হলের আবাসিক শিক্ষক জনাব জাকিয়া শারমিন লুবনা-এর নেতৃত্বে ক্রীড়াবিদদের মার্চপাস্ট অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে চবি সিনেট ও সিন্ডিকেট সদস্যবৃন্দ, বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, চবি শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, রেজিস্ট্রার, হলের প্রভোস্টবৃন্দ, প্রক্টর ও সহকারী প্রক্টরবৃন্দ, উক্ত হলের আবাসিক শিক্ষকবৃন্দ, বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালকবৃন্দ, অফিস প্রধানবৃন্দ, অফিসার সমিতি, কর্মচারী সমিতি ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ এবং বিপুল সংখ্যক ক্রীড়ামোদী শিক্ষার্থী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন উক্ত হলের আবাসিক শিক্ষার্থী হাফছা আক্তার সাদিয়া। অনুষ্ঠান সঞ্চালনা করেন তথ্য শাখার সহকারী রেজিস্ট্রার জনাব মোহাম্মদ হোসেন।