খুনীদের ফাঁসির দাবিতে উত্তাল বুয়েট

0
69

আবরার ফাহাদ হত্যাকাণ্ডে জড়িত খুনীদের ফাঁসির দাবিতে উত্তাল বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ক্যাম্পাস। আজ সকালে সহস্রাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এ সময় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসন, ভিসিসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন।

সকাল সাড়ে ১০ টার দিকে মিছিলটি বের হয়ে বুয়েট ক্যাম্পাস প্রদক্ষিণ করে। এর আগে তারা ৮ দফা দাবি পেশ করে। এ সময় খুনীদের সর্বোচ্চ শাস্তি, ছাত্রত্ব বাতিল, আবরারকে হত্যার পর উপাচার্য দেখতে না আসার প্রতিবাদ ও জবাবদিহিতা, হলগুলোতে র‌্যাগিং বন্ধ, ছাত্র রাজনীতি বন্ধের দাবি জানান তারা।

প্রশাসন নিরব কেনো? প্রশাসনের দুই গালে, জুতা মারো তালে তালে- এ ধরণের স্লোগান দেন শিক্ষার্থীরা। আবরার হত্যাকাণ্ডে ভিসির নিরবতা নিয়েও প্রশ্ন তোলা হয় বিক্ষোভ মিছিল থেকে।

উল্লেখ্য, ভারত-বাংলাদেশের সাম্প্রতিক চুক্তি নিয়ে রোববার বিকালে ফেসবুকে একটি স্ট্যাটাস দেন বুয়েটের ২য় বর্ষের ছাত্র আবরার ফাহাদ। এর জের ধরে ওইদিন রাত ৮টার দিকে তার কক্ষ থেকে ডেকে নিয়ে যায় শাখা ছাত্রলীগের নেতারা।

পরে রাতভর পিটিয়ে নির্মম নির্যাতনে হত্যা করে তাকে। এ ঘটনায় আরবার ফাহাদের বাবা বাদি হয়ে রাজধানীর চকবাজার থানায় ১৯ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেছেন।