গোয়ালে ও সীমান্ত হাটে গিয়ে গরু চেক করবে না বিজিবি: স্বরাষ্ট্রমন্ত্রী

0
64

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, এখন থেকে কারও গোয়াল, কারো উঠান ও সীমান্ত হাটে গিয়ে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গরু চেক করবে না। রাস্তা-ঘাটে গরু চেক করে দেখবে না, সেটি বাংলাদেশি গরু নাকি ভারতীয় গরু। শুধু সীমান্তে দায়িত্ব পালন করবে।

বৃহস্পতিবার বিকাল তিনটার দিকে বিজিবি সদর দফতরে মাদক, মানবপাচার ও চোরাচালান প্রতিরোধে আইনশৃঙ্খলা পরিস্থিতি পর্যালোচনা ও সমস্যা চিহ্নিত করতে সীমান্তবর্তী এলাকার সংসদ সদস্য ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভা শেষে ঠাকুরগাঁওয়ে এলাকাবাসীর সঙ্গে বিজিবি সদস্যদের সংঘর্ষের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ওই ঘটনায় যাদের সংশ্লিষ্টতা রয়েছে সে বিষয়ে বিজিবির পক্ষ থেকে একটি এবং সরকারের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি করা হয়েছে। তারা তদন্ত করেছে, প্রতিবেদন পেলে জানা যাবে।

আরো পড়ুন: ঢাকায় আদিবাসী সুন্দরীদের ফাঁদ, রোগী সেজে চিকিৎসক অপহরণ

তিনি বলেন, এ ব্যাপারে বিজিবি মহাপরিচালকসহ সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা দেওয়া হয়েছে। তিনি আরো বলেন, সীমান্তে বিজিবি অত্যন্ত দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করছে এবং ভারতের সঙ্গেও সুসম্পর্ক বজায় আছে। স্বাধীনতার পর থেকে এ রকম সুসম্পর্ক আর ছিল না।

উল্লেখ্য, গত ১২ ফেব্রুয়ারি ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায় বিজিবির সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষ হয়। এতে গুলিবিদ্ধ হয়ে তিনজন নিহত হন, আহত হন ২০ জন।