ঘোষণা দিয়েই ছবি নির্মাণে নামব

0
36

মঞ্চ, টিভি নাটক ও চলচ্চিত্রে অভিনয় করে প্রশংসিত আনিসুর রহমান মিলন। এ অভিনেতা নতুন নাটকের পাশাপাশি নতুন ছবিতেও চুক্তিবদ্ধ হচ্ছেন প্রতিনিয়ত। আরটিভিতে তার অভিনীত নতুন একটি ধারাবাহিক নাটক প্রচার হচ্ছে।

অভিনয় এবং অন্যান্য বিষয় নিয়ে আজকের ‘হ্যালো…’ বিভাগে কথা বলেছেন তিনি

* যুগান্তর: এখন কী নিয়ে ব্যস্ত?

** মিলন: অভিনয় নিয়েই আমার সব কর্মকাণ্ড আবর্তিত হচ্ছে। নাটকের পাশাপাশি ছবির কাজেও ব্যস্ত থাকতে হচ্ছে। সব মিলিয়ে সময়টা বেশ ভালোই যাচ্ছে।

* যুগান্তর: আরটিভিতে আজ আপনার অভিনীত ‘ছায়াছবি’ নামের একটি ধারাবাহিক নাটক প্রচার হবে। এতে অভিনয়ের অভিজ্ঞতা কেমন?

** মিলন: এটি পরিচালনা করছেন আল হাজেন। এ নাটকে পুরান ঢাকার এক কমিশনারের চরিত্রে অভিনয় করছি। শ্বশুর এলাকার প্রভাবশালী হওয়ায় তার প্রত্যক্ষ সহযোগিতায় নির্বাচনে বিজয়ী হই। কিন্তু এ নিয়ে বউয়ের কাছে থেকে সবসময় কটুকথা শুনতে হয়। কমেডি গল্পের এ নাটকে আমার বউয়ের চরিত্রে অভিনয় করছেন জাকিয়া বারী মম।

* যুগান্তর: অন্যান্য ধারাবাহিক নাটকে অভিনয়ের ব্যস্ততা কেমন এখন?

** মিলন: কয়েকটি ধারাবাহিক নাটকের কাজ হাতে রয়েছে। এগুলো হল আজাদ কালামের পরিচালনায় ‘টুইন ভিলেজ’, সঞ্জিত সরকারের ‘চিটিং মাস্টার’, কায়সার আহমেদের ‘বকুলপুর’, রাজু খানের ‘মধ্যবর্তিনী-২’, ফরিদুল হাসানের ‘লাকী থার্টিন’। এছাড়া শিগগিরই নতুন কয়েকটি ধারাবাহিক নাটকে কাজ শুরুর কথা চলছে।

* যুগান্তর: মঞ্চ নাটকেও নাকি ফিরছেন শিগগিরই?

** মিলন: আমি দেশ নাটকের হয়ে মঞ্চে অভিনয় করতাম। ২০০৮ সালের পর আর মঞ্চ নাটকে অভিনয় করা হয়নি। তবে একটি রেপাটরি নাটকে অভিনয়ের কথা চলছে। মাসুম রেজার রচনায় নাটকটি নির্দেশনা দেবেন নাসিরউদ্দিন ইউসুফ। যতটুকু জানি, এ নাটকে তিনজন অভিনয়শিল্পী অভিনয় করবেন।

* যুগান্তর: ছবিতেও তো ব্যস্ত….

** মিলন: নঈম ইমতিয়াজ নেয়ামুলের পরিচালনায় ‘গাঙচিল’ নামের একটি ছবিতে অভিনয় করছি। এর কাজ শেষ পর্যায়ে। এছাড়া সম্প্রতি দুটি নতুন ছবিতে চুক্তিবদ্ধ হয়েছি। এগুলো হল শাহীন সুমনের ‘গ্যাংস্টার’ এবং সাইফ চন্দনের ‘ওস্তাদ’।

* যুগান্তর: ছবি পরিচালনার কথা বলেছিলেন। সেটির অগ্রগতি কতদূর?

** মিলন: গল্প এবং অভিনয়শিল্পীর প্রাথমিক তালিকাও প্রস্তুত আছে। শুধু অর্থায়নের বিষয়টি চূড়ান্ত হয়নি এখনও। এর সংস্থান হলেই আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিয়ে ছবি নির্মাণে নামব।