চট্টগ্রামেও করোনার টিকা দ্বিতীয় ডোজ শুরু

0
70

সারাদেশের মতো চট্টগ্রামেও করোনার টিকা দ্বিতীয় ডোজ দেওয়ার কার্যক্রম চলছে। বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবীর টিকা গ্রহণ করে এ কর্মসূচি শুরু করেন।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) সকাল ৯টা থেকে নগরের বিভিন্ন হাসপাতাল এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একযোগে এ কার্যক্রম শুরু হয় বলে জানিয়েছেন সহকারী সিভিল সার্জন ডা. মো. আসিফ খান।

তিনি বলেন, চট্টগ্রামে করোনার দ্বিতীয় ডোজ টিকা দেওয়া শুরু হয়েছে। নগরের নির্ধারিত টিকাদান কেন্দ্রসমূহ এবং উপজেলা পর্যায়ে এই কার্যক্রম চলছে।

জানা গেছে, চট্টগ্রামে এখন পর্যন্ত ৫০ হাজার ১৩০ ডোজ টিকা মজুত আছে। এছাড়া শুক্রবার (৯ এপ্রিল) ৩ লাখ ৬ হাজার ডোজ টিকা আসার কথা রয়েছে।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. আব্দুর রব মাসুম বলেন, করোনার দ্বিতীয় ডোজ টিকা প্রদান কার্যক্রম নিয়মিত চলবে। দুপুরের দিকে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী টিকা প্রদান কার্যক্রম দেখতে জেনারেল হাসপাতাল পরিদর্শনে আসার কথা রয়েছে।

গত ৭ ফেব্রুয়ারি চট্টগ্রামে করোনার টিকা প্রথম ডোজ প্রদানের কার্যক্রম উদ্বোধন করা হয়। এখন পর্যন্ত চট্টগ্রামে ৪ লাখ ৩৪ হাজার ৬১৫ জন টিকা গ্রহণ করেছেন। এরমধ্যে সিটি করপোরেশন এলাকায় ২ লাখ ৪২ হাজার ২০৬ জন এবং উপজেলায় ১ লাখ ৯২ হাজার ৪০৯ জন।