চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত গৃহবধূর মৃত্যু

0
28

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শরিফা আক্তার (৩০) নামে এক নারী ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন।

শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে চমেক হাসপাতালের আইসিইউতে ওই নারীর মৃত্যু হয়। ডেঙ্গুজ্বরে চলতি বছর এ নিয়ে ৫ জনের মৃত্যু হয়েছে।

শরিফা আক্তার নগরীর খুলশী থানার ঝাউতলা এলাকার মো.ইউসুফের স্ত্রী। তিনি মাদারীপুরের কালকিনি থানার নতুনচর এলাকার আশরাফ ভূঁইয়ার মেয়ে।

বিষয়টি নিশ্চিত করে চমেক হাসপাতালের উপ-পরিচালক ডা. আখতারুল ইসলাম বলেন, গত ৩১ অক্টোবর কিডনি সমস্যা নিয়ে হাসপাতালের ১৩ নম্বর ওয়ার্ডে ভর্তি হন শরিফা আক্তার। পরে পরীক্ষায় তার ডেঙ্গু শনাক্ত হয়। তার অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে চিকিৎসা দেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

চট্টগ্রাম সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী বলেন, রোববার পর্যন্ত চট্টগ্রামে মোট ২ হাজার ৩৩ জন ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ৪৬ জন উপজেলা ও নগরীর বিভিন্ন প্রাইভেট ক্লিনিকে চিকিৎসাধীন রয়েছেন। বাকিরা সুস্থ হয়ে বাড়িতে ফিরে গেছেন।

এর আগে গত ৫ অক্টোবর ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে সুমি বৈদ্য (২০) নামে এক তরুণীর মৃত্যু হয়েছে। তিনি নগরীর ওমরগণি এমইএস বিশ্ববিদ্যালয় কলেজের বিজ্ঞান বিভাগ থেকে এ বছর এইচএসসি পাস করেছেন।