চবিতে ছাত্রলীগের সংঘর্ষে হল ভাংচুর, তদন্ত কমিটি গঠন

0
29

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শাখা ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে এ এফ রহমান হল ভাংচুর ও লুটপাটের ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে হল কর্তৃপক্ষ। সাত কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বুধবার (১১ মার্চ) বিষয়টি নিশ্চিত করে এ এফ রহমান হলের প্রভোস্ট ড. কাজী এস এম খসরুল আলম কুদ্দুসী বলেন, হল ভাংচুরের ঘটনায় গত ৮ মার্চ চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছি আমরা। কমিটিতে হলের আবাসিক শিক্ষক মো. ফারুক হোসেনকে আহবায়ক করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- আবাসিক শিক্ষক সুদীপ্ত শর্মা, মো. মহিউদ্দিন ও কাজী রবিউল ইসলাম।

তিনি বলেন, কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে প্রভোস্ট বরাবর প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তদন্ত প্রতিবেদন পেলে হল কর্তৃপক্ষের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়কে বিষয়টি জানানো হবে।

এর আগে গত ৫ মার্চ ছাত্রলীগের বগিভিত্তিক সংগঠন বিজয় গ্রুপের সঙ্গে কনকর্ড ও সিক্সটি নাইন গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষে বিশ্ববিদ্যালয়ের এ এফ রহমান হলের ৮৭টি রুম ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে।

এদিকে হল ভাংচুরের ঘটনায় তিন দিন পর হল প্রশাসন তদন্ত কমিটি গঠন করলেও সংঘর্ষ ও হল ভাংচুরের ঘটনায় এখনও কোনো তদন্ত কমিটি গঠন করেনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।