চবি’র সার্বিক নিরাপত্তা নিশ্চিতকল্পে হলের প্রভোস্ট, আবাসিক শিক্ষক

0
27

, প্রক্টর ও সহকারী প্রক্টরবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

চট্টগ্রাম বিশ^বিদ্যালয় হলসমূহের আবাসিক শিক্ষার্থীদের নিরাপত্তাসহ বিশ^বিদ্যালয়ের সার্বিক নিরাপত্তা পরিস্থিতি নিশ্চিতকল্পে ১০ অক্টোবর ২০১৯ দুপুর ২.৩০ টায় চট্টগ্রাম বিশ^বিদ্যালয় উপাচার্য দপ্তরের কনফারেন্স রুমে চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের মাননীয় উপাচার্য (দায়িত্বপ্রাপ্ত) প্রফেসর ড. শিরীণ আখতার-এর সভাপতিত্বে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় বিভিন্ন হলের প্রভোষ্টবৃন্দ ও আবাসিক শিক্ষকবৃন্দ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), প্রক্টর ও সহকারী প্রক্টরবৃন্দ এবং প্রধান প্রকৌশলী উপস্থিত ছিলেন।
মতবিনিময় সভায় চবি হল সমূহের প্রভোস্ট, প্রক্টর ও আবাসিক শিক্ষকবৃন্দ নিয়মিত হল পরিদর্শনসহ আবাসিক শিক্ষার্থীদের সাথে মতবিনিময় এবং আবাসিক শিক্ষার্থীদের নিয়মিত কাউন্সেলিং করার জন্য প্রতিটি হলের একজন আবাসিক শিক্ষককে দায়িত্ব প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এছাড়ও ক্যাম্পাসের যেসব স্থান সিসি ক্যামেরার আওতায় নেই সেসব স্থানে নতুন সিসি ক্যামারা স্থাপনের মাধ্যমে সেসব স্থানকে সিসি ক্যামেরা নেটওয়ার্কের আওতায় আনার সিদ্ধান্ত নেয়া হয়।
প্রফেসর ড. শিরীণ আখতার তাঁর বক্তব্যে উপস্থিত সকলকে স্বাগত জানিয়ে বলেন, বিশ^বিদ্যালয় হলো মুক্তবুদ্ধি ও মুক্তচিন্তার কেন্দ্র বিন্দু। এখানে সম্মানিত শিক্ষক-গবেষক ও প্রাণপ্রিয় শিক্ষার্থীরা পঠন-পাঠন এবং জ্ঞান-গবেষণায় নিজেদের সার্বক্ষণিক নিয়োজিত রাখেন। বর্তমান বিশ^বিদ্যালয় প্রশাসন যে কোন মূল্যে বিশ^বিদ্যালয়ের শিক্ষক-গবেষক ও শিক্ষার্থীদের সার্বিক নিরাপত্তা অক্ষুন্ন রাখতে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। প্রফেসর ড. শিরীণ আখতার বিশ^বিদ্যালয়ের শিক্ষা-গবেষণার চলমান সুষ্ঠু ও শন্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে আইন-শৃংখলা বাহিনীসহ বিশ^বিদ্যালয় পরিবারের সম্মানিত শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থীবৃন্দ এবং সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।