চবি উপাচার্যের সাথে শিক্ষক সমিতির সৌজন্য সাক্ষাৎ

0
82

 

চট্টগ্রাম বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের নবনির্বাচিত নেতৃবৃন্দ ৩১ মার্চ ২০১৯ বেলা ১১ টায় চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর সাথে তাঁর অফিস কক্ষে সৌজন্য সাক্ষাৎ করেন এবং এক মতবিনিময় সভায় মিলিত হন। এ সময় চবি শিক্ষক সমিতিরি নব-নির্বাচিত সভাপতি প্রফেসর মো. জাকির হোসেন, কোষাধ্যক্ষ জনাব মুহাম্মদ আলী আরশাদ চৌধুরী, সাধারণ সম্পাদক প্রফেসর ড অঞ্জন কুমার চৌধুরী, যুগ্ম সম্পাদক ড. মোহাম্মদ সাইদুল ইসলাম (সোহেল), সদস্য প্রফেসর ড. রনজিত কুমার চৌধুরী, প্রফেসর ড. মোহাম্মদ আবুল হোসাইন, প্রফেসর বকুল চন্দ্র চাকমা, ড. ইকবাল আহমেদ, জনাব সুলতানা সুকন্যা বাশার এবং জনাব মাজহারুল ইসলাম উপস্থিত ছিলেন।
মাননীয় উপাচার্য শিক্ষক সমিতির নব-নির্বাচিত নেতৃবৃন্দকে প্রাণঢালা অভিনন্দন ও আন্তরিক শুভেচ্ছা জানান। তিনি বলেন, শিক্ষক সমিতি চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি অনুষঙ্গ। বিশ^বিদ্যালয়ের একাডেমিক-প্রশাসনিকসহ উন্নয়ন অগ্রযাত্রায় শিক্ষক সমিতির রয়েছে অনন্য ভূমিকা। মাননীয় উপাচার্য বলেন, বিশ^বিদ্যালয়ের স্বার্থ সমুন্নত রেখে চবি শিক্ষক সমিতির নব-নির্বাচিত নেতৃবৃন্দ জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত থেকে মহান মুুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনা ধারণ করে দেশে সৎ, যোগ্য ও আধুনিক জ্ঞান বিজ্ঞানে সমৃদ্ধ দক্ষ মানবসম্পদ উৎপাদনে ভূমিকা রাখবেন এটাই প্রত্যাশিত।
নব নির্বাচিত নেতৃবৃন্দ বিগত সাড়ে তিন বছরে চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর নেতৃত্বে একাডেমিক-প্রশাসনিক এবং ভৌত অবকাঠামো উন্নয়নে যে অভূতপূর্ব উন্নতি সাধিত হয়েছে; এরই ফলশ্রুতিতে বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ প্রগতিশীল শিক্ষক সমাজ নিরংকুশ জয়লাভ করেছে। নেতৃবৃন্দ মাননীয় উপাচার্যের নেতৃত্বে ভবিষ্যতেও এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শিক্ষক সমিতির পক্ষ থেকে প্রশাসনকে সর্বাত্মক সহযোগিতা করার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন।
দুপুর ১২ টায় শিক্ষক সমিতির নব-নির্বাচিত নেতৃবৃন্দ দায়িত্বভার গ্রহণ করেন। এরপর নেতৃবৃন্দ চবি বঙ্গবন্ধু চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে নেতৃবৃন্দ চবি মুক্তিযুদ্ধের স্মৃতি স্তম্ভ, শহীদ বুদ্ধিজীবী স্মৃতি সৌধ এবং শহীদ মিনারে পুস্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।