চবি ছাত্রলীগের তিন কর্মীর উপর মুখশধারীর হামলা

0
50

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের তিন কর্মীর উপর অতর্কিত হামলা চালিয়েছে মুখশধারী দুর্বৃত্তরা অভিযোগ পাওয়া গেছে। বুধবার বিকেল চারটার দিকে বিশ্ববিদ্যালয়ের রেল স্টেশন সংলগ্ন একটি দোকানের সামনে এ ঘটনা ঘটে।

আহত ছাত্রলীগ কর্মীরা হলেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ইব্রাহীম খলিল মুকুল, ইতিহাস বিভাগের জাহিদ শাকিল এবং নাট্যকলা বিভাগের মাহফুজুল হুদা লোটাস। তারা সকলেই বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী। এছাড়াও শাখা ছাত্রলীগের সিক্সটি নাইন গ্রুপের কর্মী।
জানা যায়, বিকেল চারটা দিকে সাকিল, মুকুল ও লোটাস সিপিতে (একটি ক্যাম্পাস ক্যাফে) বসে নাস্তা করতেছিলেন। এসময় বিশ্ববিদ্যালয়ের এক নং গেইট সড়ক থেকে একটি সিএনজিতে করে (৪-৫) জন মুখশধারী দুর্বৃত্ত এসে তাদের উপর হামলা চালায়। হামলা করে আবার একই সিএনজিতে করে এক নং গেইটের দিকে চলে যায়। আহতদের একজনের অবস্থা গুরুত্বর হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ক্যাম্পাসে এ খবর ছড়িয়ে পড়লে প্রতিবাদে সিক্সটি নাইন গ্রুপের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্টে মূল ফটকে তালা লাগিয়ে দেয়। এছাড়াও এ ঘটনাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় থেকে শহরগামী বিকেল চারটার ট্রেন ছাড়তে বাধা দেয় বিক্ষোভকারীরা।

এ বিষয়ে শাখা সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, বগি ভিত্তিক সিক্সটি নাইন গ্রুপ ও আরএস গ্রুপ মারামারি করছে বলে শুনেছি। আমরা উভয়কে শান্ত হওয়ার আহ্বান জানাচ্ছি। দোষীদের বিরুদ্ধে কেন্দ্রে কথা বলে ব্যবস্থা নেয়া হবে। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর এস এম মনিরুল হাসানের কোনও মন্তব্য পাওয়া যায়নি।