চসিকের মেয়র পদে মনোনয়ন চান ১৮, কাউন্সিলরে ৪০৬ জন

0
137

আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে মেয়র পদে শুক্রবার আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহাবুবুল আলমসহ তিন জন। এছাড়া কাউন্সিলর পদে আরও ১৮ জন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) পর্যন্ত পাঁচ দিনে মেয়র পদে মোট ১৮ জন এবং সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর মিলে মোট ৪০৬ জন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

শুক্রবার মেয়র পদে চেম্বারের সভাপতি মাহাবুবুল আলম ছাড়াও আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন সংসদ সদস্য ডা. আফছারুল আমীনের ভাই এরশাদুল আমীন ও লন্ডন প্রবাসী ব্যারিস্টার মো. মনোয়ার হোসেন।

আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক সায়েম খান বলেন, শুক্রবার মেয়র পদে তিন জন এবং সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর মিলে মোট ১৮ জন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

সায়েম খান জানান, শুক্রবার পর্যন্ত পাঁচ দিনে মেয়র পদে মোট ১৮ জন এবং সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর মিলে মোট ৪০৬ জন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) মেয়র পদে মনোনয়ন সংগ্রহ করেন চসিকের সাবেক মেয়র মনজুর আলম ও মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা একেএম বেলায়েত হোসেন।

বুধবার (১২ ফেব্রুয়ারি) মেয়র পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেন মহানগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও সিডিএর সাবেক চেয়ারম্যান আবদুচ ছালাম, সাবেক কাউন্সিলর রেখা আলম চৌধুরী, হেলাল উদ্দিন চৌধুরী, মেজর (অব.) এমদাদুল ইসলাম, ইনসান আলী ও সাবেক সংসদ সদস্য মইনুদ্দীন খান বাদলের স্ত্রী সেলিনা খান।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন সংগ্রহ করেন চসিকের বর্তমান মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু ও আওয়ামী লীগ নেতা মো. ইউনুছ।

সোমবার (১০ ফেব্রুয়ারি) মেয়র পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, সাবেক মন্ত্রী ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল ইসলাম বিএসসি, নুরুল ইসলাম বিএসসির ছেলে শিল্পপতি মুজিবুর রহমান মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম চৌধুরী।

১৬ ফেব্রুয়ারি চসিক নির্বাচনের তফসিল ঘোষণা করবেন প্রধান নির্বাচন কমিশনার। নির্বাচনের প্রস্তুতি শুরু করেছে চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কার্যালয়।