চসিক নির্বাচন: আ’লীগ এর মনোনয়ন কেনার হিড়িক

0
80

চসিক নির্বাচনেআ’লীগ এর মনোনয়ন কেনার হিড়িক। শুক্রবার মেয়র পদে চেম্বারের সভাপতি মাহাবুবুল আলম ছাড়াও আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন সংসদ সদস্য ডা. আফছারুল আমীনের ভাই এরশাদুল আমীন ও লন্ডন প্রবাসী ব্যারিস্টার মো. মনোয়ার হোসেন।বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) মেয়র পদে মনোনয়ন সংগ্রহ করেন চসিকের সাবেক মেয়র মনজুর আলম ও মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা একেএম বেলায়েত হোসেন।

বুধবার (১২ ফেব্রুয়ারি) মেয়র পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেন মহানগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও সিডিএর সাবেক চেয়ারম্যান আবদুচ ছালাম, সাবেক কাউন্সিলর রেখা আলম চৌধুরী, হেলাল উদ্দিন চৌধুরী, মেজর (অব.) এমদাদুল ইসলাম, ইনসান আলী ও সাবেক সংসদ সদস্য মইনুদ্দীন খান বাদলের স্ত্রী সেলিনা খান।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন সংগ্রহ করেন চসিকের বর্তমান মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু ও আওয়ামী লীগ নেতা মো. ইউনুছ।

সোমবার (১০ ফেব্রুয়ারি) মেয়র পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, সাবেক মন্ত্রী ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল ইসলাম বিএসসি, নুরুল ইসলাম বিএসসির ছেলে শিল্পপতি মুজিবুর রহমান মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম চৌধুরী।

এ প্রসঙ্গে নগরিক সংগঠক যিকরুল হাবীবল ওয়াহেদ বলেন যে হারে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের জন্য আওয়ামী লীগ হতে কাউন্সিলর এবং মেয়রের পদের জন্য ফরম কিনছে, তা দেখে যে কারোরই মনে হতে পারে নির্বাচন করার চেয়ে আলোচনায় আসা এবং নেতা নেতা ভাব প্রদর্শনই মুখ্য।
অনেকেই আবার ফরম নেওয়াকে দলের নাম ভাঙিয়ে ভবিষ্যতে ব্যবসা করারও সুযোগ হিসেবে দেখছে।