চুয়েটের তৈরি স্যানিটাইজার স্থানীয়দের মাঝে বিতরণ

0
7

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) রসায়ন বিভাগের উদ্যোগে করোনা ভাইরাসের জীবাণুনাশক ‘হ্যান্ড স্যানিটাইজার’ তৈরি করা হয়েছে। এর নামকরণ করা হয়েছে চুয়েটাইজার।

চুয়েটের রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. রাজিয়া সুলতানার নেতৃত্বে বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী মিলে এসব হ্যান্ড স্যানিটাইজার তৈরি করেছেন।

রোববার (২২ মার্চ) চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম এসব চুয়েটের তৈরি স্যানিটাইজারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও স্থানীয়দের মাঝে হ্যান্ড স্যানিটাইজার বিনামূল্যে বিতরণ করেন।

এ সময় প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রেজাউল করিম, সাবেক ডিন অধ্যাপক ড. রনজিৎ কুমার সূত্রধর, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী, রসায়ন বিভাগের অধ্যাপক ড. এএইচ রাশেদুল হোসাইন, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. সজল চন্দ্র বনিক, পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. আয়শা আখতার ও অধ্যাপক ড. জি.এম. সাদিকুল ইসলাম, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মো. সানাউল রাব্বী, ছাত্রকল্যাণ উপ-পরিচালক ড. মো. আরাফাত রহমান এবং উপ-পরিচালক হুমায়ুন কবিরসহ রসায়ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীরা উপস্থিত ছিলেন।