চোখের মেকাপের ৬টি সহজ উপায় জেনে নিন

0
38

“ও চোখে চোখ পড়েছে যখনি, তুমি হলে মনের রাণী!” কী? হবেন নাকি কারো মনের রাণী শুধু চোখ দুটো দিয়ে জাদু করে? তাহলে আজ আপনাকে শিখিয়ে দিচ্ছি কিভাবে আপনার সুন্দর চোখ দুটো মেকাপ দিয়ে সাজিয়ে মনের মানুষটিকে ঠিকই জাদু করে ফেলতে পারেন! আর চোখের এই মেকাপটি আপনি করতে পারেন মাত্র ৬টি সহজ উপায়ে!

১/ সবার আগে নজর দিন ভ্রুর দিকে

চোখ সাজানোর আগে নিজের ভ্রুর দিকে নজর দিন। কেননা চোখের সৌন্দর্য্য অনেকখানি নির্ভর করে আপনার চোখের ওপরে থাকা ভ্রুর ওপর। যদি সম্প্রতি ভ্রু প্লাগ করানো না থাকে তাহলে ভ্রুর আশেপাশের বাড়তি চুলগুলোকে তুলে ফেলুন। এরপর ছোট শক্ত কোনো ব্রাশ দিয়ে ভ্রু আঁচড়ে শেপে নিয়ে আসুন। আইভ্রু পেন্সিল দিয়ে হালকা টানে ভ্রু সামান্য এঁকে নিলেও কিন্তু বেশ লাগবে আপনাকে!

২/ ফাউন্ডেশন লাগান যত্ন করে

যখন মুখে ফাউন্ডেশন লাগাবেন তখন তাড়াহুড়া করে না লাগিয়ে যত্ন করে চোখের পাতায়ও ফাউন্ডেশন লাগান। চোখের নিচে কালি থাকলে কনসিলার দিয়ে মিলিয়ে নিতে পারেন।

৩/ আইশ্যাডোর রঙ বাছুন চোখের রঙ বুঝে

আপনার চোখের রঙ অনুযায়ী আইশ্যাডোর রঙ বেছে নিন। ঘন কালো বা গাঢ় রঙের চোখের জন্য নীল, সবুজ, বেগুনী রঙের আবার হালকা রঙের চোখের জন্য ধূসর, তামাটে, বাদামী বা ব্রঞ্জ রঙের শ্যাডো ব্যবহার করতে পারেন। তবে প্রথমেই গাড় করে শ্যাডো লাগাতে যাবেন না। প্রথমে এক শেড শ্যাডো লাগিয়ে কিছুক্ষণ অপেক্ষা করে আবার দ্বিতীয় শেড লাগান।

৪/ চোখের পরিমাপ বুঝে আইলাইনার দিন

আপনার চোখের পরিমাপ বুঝে আইলাইনার লাগান। গোলাকৃতি বা ছোট চোখে আপনি শুধুমাত্র চোখের উপরের পাতায় কিংবা বাইরের কোণায় লাইনার লাগাতে পারেন। আবার আপনার চোখ লম্বাটে বা টানা টানা হলে আইলাইনার একটু বেশি টেনে দিলে ভালো লাগবে আপনাকে।

৫/ কাজল টেনে দিতে পারেন চোখের নিচে

চোখকে আরেকটু আকর্ষণীয় করে তুলতে চাইলে চোখের নিচে কাজল টেনে দিতে পারেন বৈ কী! এতে আপনার চোখকে লাগবে আরেকটু বড় আর আকর্ষণীয়ও বটে।

৬/ মাশকারা ব্যবহার করতে হবে সবশেষে

আইশ্যাডো, আইলাইনার আর কাজল মেখে নিয়েই চোখ সাজানো শেষ ভাবছেন? জ্বি না! চোখের সাজ এখনও একটুখানি বাকি আছে আপনার। চোখকে সাজিয়ে সবশেষে চোখের পাপড়ি জুড়ে লাগিয়ে নিন ঘন করে মাশকারা। এটি আপনার চোখের পাপড়িকে ঘন দেখাবে আর চোখকেও দেখাবে সুন্দর। তবে কখনও একসাথে অনেক মাশকারা লাগাতে যাবেন না ভুলেও। প্রথমে এক পরত মাশকারা লাগিয়ে তা শুকিয়ে নিয়ে আবার আরেক পরত মাশকারা দিন। লক্ষ্য রাখবেন, চোখের পাপড়ি যেন একসাথে লেগে যায়।

“পাখির বাসার মতো দুটি চোখ তোমার- ঠিক যেন নাটরের বনলতা সেন!” তাহলে আর দেরি কেন? যে কোনো অনুষ্ঠানে, বিশেষ দিনে বা প্রিয়জনের সামনে এই সহজ টিপসগুলো অনুসরণ করে চোখের মেকাপ করে সাজিয়ে নিন নিজেকে বনলতা সেন!