জমজমাট বইমেলা, দর্শনার্থীদের উপচেপড়া ভিড়

0
114

মির্জা ইমতিয়াজ শাওন:: একুশের দিনে জমজমাট বইমেলা, দর্শনার্থীদের উপচেপড়া ভিড়।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) দুপুরের পর থেকে মেলা প্রাঙ্গণে দর্শনার্থীদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা যায়। মেলার প্রতিটি স্টলেই ঢু মেরে দেখছেন বইপ্রেমীরা। কেউ বই দেখছেন, কেউবা বন্ধুদের নিয়ে ঘুরে ঘুরে সময় কাটাচ্ছেন আবার কেউ কেউ বই কিনছেন। সময় যত গড়িয়েছে, দর্শনার্থীর সংখ্যা যেন ততই বাড়েছে। শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে অফিস আদালত বন্ধ থাকায় মেলা প্রাঙ্গণে দর্শনার্থীদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। সন্ধ্যা নামার পর থেকে মেলা প্রাঙ্গণে দর্শনার্থীদের পদচারনায় লোকেলোকারন্যে পরিনত হয়।

হাটহাজারী থেকে আসা গৃহবধূ হালিমা আকতার জানান বেশকিছু বইয়ের তালিকা নিয়ে এসেছি। শুধু নিজের জন্যই নয়। আত্মীয়-স্বজনের জন্যও বই কিনবো।

বাকলিয়া স্কুলের শিক্ষার্থী অনিকেত জানালো ২১ ফেব্রুয়ারি মেলায় এসে বেশ ভালো লাগছে, ‘যে বই যেগুলো কিনবো সেগুলো আগেই মেলায় এসেছে। আজ সকালে ভিড় কম হবে মনে করে চলে এসেছি।’ বইমেলামেলা চত্বর ঘুরে আজ দেখা গেছে, বড় প্রকাশনা সংস্থার স্টলগুলোতে ক্রেতাদের উপচেপড়া ভিড়। পছন্দের বইটি কিনতে সবাই ব্যস্ত।

মেলা আসা কিছু দর্শনার্থীদের সাথে কথা হলে তারা জানান, ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে কেন্দ্রীয় শহীদ মিনারে আসেন। তারপর সেখান থেকে বইমেলায় আসেন। তারা কিছু বইও কিনেছেন।

মেলায় ঘুরে দেখা যায়, বইয়ের স্টলগুলোতে ক্রেতাদের ভিড় রয়েছে, যা সকালের দিকে ছিল না।

স্টল, প্যাভিলিয়ন সংশ্লিষ্টরা বলছেন, দর্শনার্থীর সংখ্যা যতই বাড়বে, তাদের বিক্রিও ততই বাড়বে। আজকের দিনে তারা ভালো বিক্রি করছেন।