জীবনের ঝুঁকি নিয়ে মানুষের সেবায় কাজ করেন ফায়ারম্যানরা

0
19

বোয়ালখালী প্রতিনিধি :

চট্টগ্রামের বোয়ালখালীতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ’১৯ উপলক্ষে আয়োজিত সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. নুরুল আলম বলেছেন, দূর্যোগ দূর্বিপাক মোকাবেলায় সচেতনতার বিকল্প নেই। আগাম প্রস্তুতি ও সচেতনতায় পারে জান মালের ক্ষয়ক্ষতি থেকে রক্ষা করতে।

বুধবার (৬ নভেম্বর) দুপুরে বোয়ালখালী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি বলেন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে কর্মরতরা সার্বক্ষণিক প্রস্তুত থাকেন মানুষের জান মালের রক্ষায়। জীবনের ঝুঁকি নিয়ে মানুষের সেবায় কাজ করেন ফায়ারম্যানরা। এ এক মহৎ পেশা।

বোয়ালখালী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের এ সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুন। স্বাগত বক্তব্য রাখেন স্টেশন অফিসার কীরিটী রঞ্জন রড়–য়া।

ফায়ারম্যান এনামুল কবিরের সঞ্চালনা বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এসএম সেলিম, কধুরখীল ইউপি চেয়ারম্যান মো. শফিউল আজম শেফু, উপজেলা জাসদ সভাপতি মনির উদ্দিন খান, শিক্ষক আমীর হোসেন, সৈয়দ মনিরুল কুদ্দুছ আকবরী। এতে বক্তব্য রাখেন সাংবাদিক আবুল ফজল বাবুল, অধীর বড়–য়া, রাজু দে।

সভায় আগত দর্শনার্থীদের দূর্যোগ মোকাবেলায় বিভিন্ন আধুনিক সরঞ্জামের ব্যবহারের গুরুত্ব তুলে ধরেন স্টেশন লিডার রূপক কান্তি সরকার ও নুরুল আবেদীন।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন ও সম্মান প্রদর্শন করেন ফায়ার ষ্টেশনের চৌকষ দল। এরপর পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন ফায়ারম্যান শওকত কবির।