অ্যাড সাখাওয়াতকে সমর্থন দিয়েছে ২০ দলীয় জোট

0
1
২০ দলীয় জোটের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠকে বসেছেন বিএনপি চেয়ারপারসন
জোটের শীর্ষ নেতাদের সঙ্গে খালেদার বৈঠক

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানকে সমর্থন দিয়েছে ২০ দলীয় জোট। আজ মঙ্গলবার রাতে গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে অনুষ্ঠিত সভায় এ কথা জানানো হয়।

সভায় নারায়ণগঞ্জে বিএনপির প্রার্থীকে জয়ী করতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে ২০ দলের নেতাকর্মীদের আহ্বান জানান বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। একইসঙ্গে মিয়ানমারের নির্যাতিত রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার জন্য সরকারের কাছে আহ্বান জানিয়েছেন ২০ দলীয় জোটের নেতারা।

বৈঠক শেষে সভা সংক্রান্ত বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম। তিনি বলেন, ‘সভা মনে করে রোহিঙ্গা সমস্যা সমাধান করার দায়িত্ব সম্পূর্ণভাবে মিয়ানমার সরকারের। সভা মনে করে, অং সান সু চি যিনি নোবেল পুরস্কার পেয়েছেন শান্তির জন্য এবং গণতন্ত্রকে সেখানে প্রতিষ্ঠিত করার জন্য তিনি দীর্ঘ ত্যাগ স্বীকার করেছেন, তিনি এগিয়ে আসবেন মানবতার স্বার্থে। এগিয়ে এসে তিনি এই নির্যাতিত নিপীড়িত রোহিঙ্গা জনগোষ্ঠীকে রক্ষা করার জন্য রাষ্ট্রনায়কোচিত ভূমিকা পালন করবেন বলে সভা মনে করে।’

মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরো বলেন, ‘২০ দলীয় জোট রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছে। বিষয়টি মিয়ানমার ও জাতিসংঘের সামনে তুলে ধরে সমস্যা সমাধানের জোর দাবি জানাচ্ছে।’

নারায়ণগঞ্জ সিটি নির্বাচন সমন্বয় কমিটির আহ্বায়ক গয়েশ্বর চন্দ্র রায় ছাড়াও বৈঠকে উপস্থিত ছিলেন কমিটির সদস্য আমান উল্লাহ আমান, মোয়াজ্জেম হোসেন আলাল ও খায়রুল কবির খোকন।

এদিকে জোটের সিদ্ধান্ত অনুযায়ী নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন থেকে প্রার্থিতা প্রত্যাহার করে নেবে বলে জানিয়েছে ২০ দলীয় জোটের শরিক লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) ও বাংলাদেশ কল্যাণ পার্টি।