তাপমাত্রা প্রায় অপরিবর্তিত

0
120

পর্যবেক্ষণঃ গত ২৪ ঘন্টা দেশের আকাশ আংশিক মেঘলা ছিল। এসময় সারা দেশের আবহাওয়া ছিল শুষ্ক ও বৃষ্টিহীন। দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় টেকনাফে ২৯.৫° সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় সাতক্ষীরায় ১১.৫° সেলসিয়াস।

?সোমবার দেশের বেশিরভাগ এলাকাতেই শুষ্ক ও বৃষ্টিহীন আবহাওয়া বিরাজ করতে পারে। এসময় আকাশ আংশিক মেঘলা থাকবে। দেশের উত্তর ও দক্ষিণাঞ্চলে মৃদু শীত ও ঘন কুয়াশার পরিমাণ বৃদ্ধি অব্যাহত থাকতে পারে। এসময় সারাদেশে রৌদ্রজ্জ্বল-আবছায়া অবস্থা বিরাজ করতে পারে। দিনের তাপমাত্রা কিছুটা হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

? ঢাকা বিভাগীয় অঞ্চলসমূহে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত ও রাতের তাপমাত্রা প্রায় ০.৪° হ্রাস পেতে পারে। আকাশ আংশিক মেঘলা থাকবে। রৌদ্রজ্জ্বল+ আবছায়া অবস্থা বিরাজ করতে পারে। শীতের তীব্রতা ও কুয়াশার পরিমাণ বৃদ্ধি পাবে।

?চট্টগ্রাম, সিলেট ও ময়মনসিংহ বিভাগীয় অঞ্চলসমূহে দিনের ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আকাশ আংশিক মেঘলা থাকবে। রৌদ্রজ্জ্বল+ আবছায়া অবস্থা বিরাজ করতে পারে।

?রাজশাহী ও রংপুর বিভাগীয় অঞ্চলসমূহে রৌদ্রজ্জ্বল আবছায়া আবহাওয়া অবস্থা বিরাজ করতে পারে। শীত ও ঘন কুয়াশা বাড়বে। দিনের তাপমাত্রা প্রায় ১° হ্রাস ও রাতের তাপমাত্রা প্রায় ০.৫° হ্রাস পেতে পারে।

?খুলনা ও বরিশাল বিভাগীয় অঞ্চলসমূহে আকাশ আংশিক মেঘলা থাকবে এবং রৌদ্রজ্জ্বল-আবছায়া আবস্থা বিরাজ করতে পারে। দিনের তাপমাত্রা প্রায় ১.৩° ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

? দেশের আবহাওয়া প্রধান পর্যবেক্ষণ কেন্দ্র ঢাকায় সোমবারের সম্ভাব্য
তাপমাত্রাঃ সর্বোচ্চ ২৭.০° সেলসিয়াস, সর্বনিম্ন ১৪.৪° সেলসিয়াস।
তাপমাত্রার অনুভূতিঃ ২৮.৬°সেলসিয়াস।
আর্দ্রতার পরিমানঃ ৮২.৪%
বৃষ্টিপাতঃ ০.০০ মি.মি.
বায়ুচাপঃ ১০১৬ mBar.
বায়ুর গতিঃ ঘন্টায় (৬-১২) কি.মি.।
বায়ুর গতিপথঃ উত্তর থেকে দক্ষিণ দিকে এবং উত্তর-পশ্চিম থেকে দক্ষিণ-পূর্ব দিকে।
সূর্যোদয়ঃ ভোর ৬.৩৫ মিনিট।
সূর্যাস্তঃ সন্ধ্যা ৫.১৫ মিনিট।