দূর্গাদেবীর আগমনের মধ্যদিয়ে সমাজে গজিয়ে উঠা অশূরের পতন হবে

0
3

%e0%a6%87%e0%a6%a8%e0%a6%95%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%bf%e0%a6%ae%e0%a7%87%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%9f-%e0%a6%87%e0%a6%b8%e0%a7%8d%e0%a6%af%e0%a7%81%e0%a6%a4%e0%a7%87-%e0%a6%b6%e0%a7%8dগজিয়ে উঠা অশূরের পতন হবে চট্টগ্রাম মহানগর বিএনপি’র সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেছেন, দূর্গাদেবীর আগমনের মধ্যদিয়ে সমাজে গজিয়ে উঠা অশূরের পতন হবে।

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। আবহমানকাল থেকে সব সম্প্রদায়ের লোকেরা এখানে বংশানুক্রমে বসবাস করে আসতেছে। এদের মধ্যে সম্প্রীতির এক গাঢ় বন্ধন রয়েছে। তিনি আরো বলেন, সরকারের নিয়ন্ত্রিত শাসন ব্যবস্থার কারণে সমাজে অস্থিরতা বিরাজ করছে। মানুষের মধ্যে হানাহানি বেড়েছে। মত প্রকাশের স্বাধীনতা রুদ্ধ হওয়ায় মানুষ অনেক ক্ষেত্রে উগ্রতা প্রকাশ করছে। এতে আমাদের সমাজ ব্যবস্থা দিন দিন অবনতি হচ্ছে। তিনি বলেন, একটি গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য এদেশের সকল ধর্মের মানুষ একাত্তরে রক্ত দিয়েছিলেন। শহীদের আত্মত্যাগের প্রতি শ্রদ্ধা জানিয়ে রাষ্ট্র ব্যবস্থায় গণতন্ত্র প্রতিষ্ঠা করা জরুরী হয়ে পড়েছে। তিনি পূজারী ও দর্শনার্থীদের সাথে শারদীয় শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন।
চট্টগ্রাম মহানগর বিএনপি’র সভাপতি ডা. শাহাদাত হোসেন গতকাল শারদীয় দুর্গোৎসবের সপ্তমীতে নগরীর বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শনকালে সনাতন ধর্মাবলম্বীদের উদ্দেশ্যে বক্তব্য রাখতে গিয়ে একথা বলেন। ডা. শাহাদাত গতকাল দক্ষিণ কাট্টলী ১১নং ওয়ার্ডের নাথ পাড়া, বণিকপাড়া, হাজারী গলি ও চট্টগ্রাম কেন্দ্রীয় পূজা উদ্যাপন কমিটির উদ্যোগে জে.এম সেন হলের পূজা মন্ডপ পরিদর্শন করেন। এসময় ডা. শাহাদাতের সাথে ছিলেন কেন্দ্রীয় বিএনপি’র প্রান্তিক জনগোষ্ঠী সম্পাদিকা অপর্ণা রায় দাশ, বিএনপি নেতা জসিম উদ্দিন জিয়া, কাউন্সিলর জেসমিনা খানম, হাজী মো. সাইফুল আলম, নগর ছাত্রদলের সহ-সভাপতি জসিম উদ্দিন চৌধুরী, বিএনপি নেতা আবুল বশর, মো. সালাহ উদ্দিন, হিন্দু ছাত্র ফোরামের তমাল ধর, জাফরুল হাসান রানা প্রমুখ।