দেয়ালে ঝোলানো যাবে লেনেভোর ট্যাব

0
21

ট্যাবলেট প্রেমীদের সুখবর দিয়েছে লেনোভো। একসঙ্গে দুটি ট্যাবলেট উন্মোচন করেছে তারা। ডিভাইস দুটি হলো স্মার্ট ট্যাব ১০ ও স্মার্ট ট্যাব এম৮।

স্মার্ট ট্যাব ১০কে ইয়োগা স্মার্ট ট্যাবও বলা হচ্ছে। এর সঙ্গে একটি স্ট্যান্ড আছে। স্ট্যান্ডে একটি ছিদ্র থাকায় চাইলে এটি দেয়ালেও ঝোলানো যাবে। সুবিধামতো চারটি অবস্থানে ট্যাবটি রাখা যাবে।

ট্যাবলেটটিতে আছে ১০ দশমিক ১ ইঞ্চি ডিসপ্লে, রেজুলেশন ১৯২০ বাই ১২০০ পিক্সেল। ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজ এবং ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ সংস্করণে ট্যাবটি পাওয়া যাবে। প্রসেসরে আছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৪৩৯। ব্যাটারির শক্তি হবে ৭০০০ এমএএইচ। এর পেছনে আছে ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও সামনে আছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা।

স্মার্ট ট্যাব এম ৮ এ আছে ৮ ইঞ্চির ডিসপ্লে, রেজুলেশন ১২৮০ বাই ৮০০ পিক্সেল। ডিভাইসটির র‍্যাম ২ জিবি, প্রসেসরে আছে কোয়াড-কোর মিডিয়াটেকএ২২। এর পেছনে আছে ৫ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও সামনে আছে ২ মেগাপিক্সেল ক্যামেরা। ব্যাটারির শক্তি ৫০০০ এমএএইচ।

স্মার্ট ট্যাব ১০ বাজারে আসবে এ মাসের শেষে। ট্যাবটির দাম ধরা হয়েছে ২৪৯ ডলার (২০ হাজার ৯১৬ টাকা)। স্মার্ট ট্যাব এম৮ পাওয়া যাবে ১১৯ ডলারে (৯ হাজার ৯৯৬ টাকা)। বাজারে আসবে অক্টোবরে।