নজরদারিতে ডবলমুরিং, ২৫টি সিসিটিভি ক্যামেরা স্থাপন

mirza imtiaz প্রকাশ:| শুক্রবার, ১৯ এপ্রিল , ২০১৯ সময় ১২:৪৮ পূর্বাহ্ণ

নজরদারি বাড়াতে ক্লোজ সার্কিট ক্যামেরার আওতায় আনা হয়েছে ডবলমুরিং থানার সাতটি স্পট। সাতটি স্পটে স্থাপন করা হয়েছে মোট ২৫টি সিসিটিভি ক্যামেরা।

সিসিটিভির মাধ্যমে ওই স্পটগুলো সার্বক্ষণিক নজরদারি করতে পারবেন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। আর এতে করে কোনো অপরাধ সংগঠিত হলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিতে পারবে পুলিশ।

সিসিটিভির আওতায় আনা স্পটগুলো হলো- দেওয়ানহাট মোড়, চৌমুহনী মোড়, বাদামতলী মোড়, জনতা ব্যাংকের মোড়, কমার্স কলেজ মোড়, বনানী কমপ্লেক্স ও বারিক বিল্ডিং মোড়।

এর মধ্যে দেওয়ানহাট মোড়ে ৬টি, চৌমুহনী মোড়ে ৪টি, বাদামতলী মোড়ে ৭টি, জনতা ব্যাংকের মোড়ে ১টি, কমার্স কলেজ মোড়ে ৩টি, বনানী কমপ্লেক্স মোড়ে ২টি ও বারিক বিল্ডিং মোড়ে ২টি সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে বলে জানান চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) সিনিয়র সহকারী কমিশনার (ডবলমুরিং জোন) মো. আশিকুর রহমান।

এসব সিসিটিভি ক্যামেরার মাধ্যমে থানা পুলিশ ও জোনের ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ সিএমপি কমিশনার নজারদারি করতে পারছেন ওসব এলাকায়।

সিএমপির উপ-কমিশনার (পশ্চিম) মো. ফারুক উল হক বলেন, ‘অপরাধ প্রবণতা কমাতে ও অপরাধীদের শনাক্ত করতে ডবলমুরিং থানার আওতায় সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। পশ্চিম জোনের অন্য থানা এলাকায়ও সিসিটিভি ক্যামেরা স্থাপনের কাজ চলছে।’

পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (প্রশাসন ও অপারেশনস) মো. মোখলেসুর রহমান আগামি ২৫ এপ্রিল আনুষ্ঠানিকভাবে সিসিটিভি ক্যামেরার কার্যক্রম উদ্বোধন ও সূধী সমাবেশে অংশ নেবেন বলেও তথ্য দেন উপ-কমিশনার মো. ফারুক উল হক।