নাইট ট্রিটমেন্ট অ্যালোভেরা জেল তৈরির নিয়ম

0
81

সারাদিন অফিস, সংসার সামলে দম ফেলানোর সময় নেই। তবে যা কিছুই হোক না কেন ত্বকের যত্ন তো নিতেই হবে। কারণ ঘর থেকে বের হ্ওয়ার পর ত্বক সবচেয়ে বেশি ময়লা হয়।

বিশেষজ্ঞরা বলেন, ঘুম মানুষের শরীরিক ও মানসিকভাবে সুস্থ রাখে।ঘুম শারীরিক ক্লান্তি দূর করে কাজে ইচ্ছে বাড়ায়।তাই রাতে ৭ থেকে ৮ ঘণ্টা ঘুমাতে হবে। শুধু দিনের বেলায় ময়শ্চারাইজার ও সানস্ক্রিনের প্রলেপ দিয়ে ত্বককে ঢেকে রাখলে হবে না। রাতের ত্বকের পরিচর্যা করতে হবে।

নাইট ক্রিম বরাবরই রুপচর্চায় অন্যতম প্রয়োজনীয় উপকরণ। তবে বাজারের নামীদামি নাইট ক্রিমের রাসায়নিক ত্বকের ক্ষতি করে। তাই ব্যবহার করতে পারেন ঘরে তৈরি অ্যালোভেরা জেল।

অ্যালোভেরার ছোঁয়ায় ত্বকও অনেক বেশি সতেজ হবে। অ্যাসেনশিয়াল অয়েলের সঙ্গে অ্যালোভেরা জেলকে ভাল করে মিশিয়ে আপনার ত্বকে ব্যবহার করুন। এতে ত্বক মসৃণ থাকবে। আর বাড়তি তেলও জমবে না ও ব্রণের সমস্যা থেকে মুক্তি মিলবে।

আসুন জেনে নেই কীভাবে বানাবেন অ্যালোভেরা নাইট ট্রিটমেন্ট জেল-

যেভাবে তৈরি করবেন

এক টেবিল চামচ অ্যালোভেরা জেল, এক চা চামচ ল্যাভেন্ডার অয়েল আর চার ফোঁটা প্রিমোরোজ অয়েল একটা পাত্রে ভাল করে মিশিয়ে নিন। যদি বেশি করে তৈরি করে রাখেন, তবে মিশ্রণটি একটি কাঁচের কৌটায় রেখে দিন। রাতে ঘুমোতে যাওয়ার আগে ভালো করে মুখ পরিষ্কার করে নিয়ে মেখে নিন।

এরপর হাত দিয়ে হালকা মাসাজ করে নিতে পারেন। এতে ক্রিমের পুষ্টি আপনার ত্বকের গভীরে আরো ভালোভাবে ঢুকবে।

অ্যালোভেরা জেল ব্যবহার করার আগে একটি বিষয় মাথায় রাখা অবশ্যই জরুরি। বাড়িতে অ্যালোভেরা গাছ থাকলে তা থেকে পাতা কেটে নিয়ে সেই জেল ব্যবহার করুন। একদম স্বচ্ছ অ্যালোভেরা জেলের কৌটো কিনে নিন।