নির্মূল কমিটির ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন ৮ ফেব্রুয়ারি

0
25

চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবর্ধিত হবেন ২৮ মুক্তিযোদ্ধা

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আগামী ৮ ফেব্র“য়ারি, শনিবার, বিকেল ৪টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের নীচ তলায় ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে অনুষ্ঠিত প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে ২৮জন মুক্তিযোদ্ধাকে শহীদজননী জাহানারা ইমাম সম্মাননা স্মারক প্রদান করা হবে।
জীবিত এবং মরণোত্তর মুক্তিযোদ্ধার মধ্যে রয়েছেন (মরণোত্তর) শহীদ মুক্তিযোদ্ধা মৌলভী সৈয়দ, ভাষাসৈনিক ও মুক্তিযোদ্ধা আবদুল্লাহ আল হারুন চৌধুরী, মুক্তিযোদ্ধা ও শ্রমিক নেতা রহমত উল্ল্যাহ চৌধুরী, মুক্তিযোদ্ধা ও শ্রমিক নেতা এসএম জামাল উদ্দিন, মুক্তিযোদ্ধা ডা. এমএ মান্নান, মুক্তিযোদ্ধা ও রাজনীতিক এমএ মান্নান, মুক্তিযোদ্ধা ও রাজনীতিক এবিএম মহিউদ্দিন চৌধুরী, মুক্তিযোদ্ধা ও রাজনীতিক কাজী ইনামুল হক দানু, মুক্তিযোদ্ধা ইউনুস খান, মুক্তিযোদ্ধা ও রাজনীতিক এসএম ইউসুফ, মুক্তিযোদ্ধা ও রাজনীতিক মঈনুদ্দিন খান বাদল, মুক্তিযোদ্ধা ও রাজনীতিক ইদরিস আলম, মুক্তিযোদ্ধা ও শ্রমিক নেতা নূর আহম্মেদ, মুক্তিযোদ্ধা ও রাজনীতিক এ.কে ফজলুল হক, মুক্তিযোদ্ধা ও সাহিত্যিক শওকত হাফিজ খান রুশ্নি, মুক্তিযোদ্ধা আবদুর রহমান।
(জীবিতদের মধ্যে) অন্যতম সংবিধান প্রণেতা মুক্তিযোদ্ধা আবু ছালেহ, শব্দসৈনিক আমিনুর রহমান, মুক্তিযোদ্ধা ডা. মুলকুত উর রহমান, মুক্তিযোদ্ধা সৌরেন্দ্রনাথ সেন, মহানগর পিপি মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী, মুক্তিযোদ্ধা ও রাজনীতিক প্রফেসর মঈনুদ্দীন, মুক্তিযোদ্ধা জামাল আহমেদ, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি জেলা সহ-সভাপতি মুক্তিযোদ্ধা মোহাম্মদ মইনুদ্দিন, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি হাটহাজারী উপজেলা আহ্বায়ক মুক্তিযোদ্ধা হোসেন মাস্টার, মুক্তিযোদ্ধা আবদুল মালেক খান, মুক্তিযোদ্ধা গুরুপদ চন্দ্র, মুক্তিযোদ্ধা মো. আব্দুল আউয়াল ভূইয়া।
সংগঠনের জেলা সভাপতি প্রকৌশলী দেলোয়ার মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দিন। প্রধান আলোচক থাকবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। প্রধান বক্তা থাকবেন সংগঠনের ৮ম জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব ও কেন্দ্রীয় প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক এবং চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক লেখক-সাংবাদিক শওকত বাঙালি।
গান, আবৃত্তি, নৃত্য এবং মুক্তিযোদ্ধাদের স্মৃতিচারণের এ আয়োজনে মুক্তিযুদ্ধের পক্ষের সকলকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য সংগঠনের জেলা সাধারণ সম্পাদক প্রফেসর রেখা আলম চৌধুরী ও কার্যকরী সাধারণ সম্পাদক মো. অলিদ চৌধুরী অনুরোধ জানিয়েছেন।