নৌকায় ভোট চেয়ে বাদলের রিকশা মিছিল

0
11

নৌকার পোস্টারে সজ্জিত রিকশার দীর্ঘ সারি। সামনেও মোটর সাইকেলের বহর। রিকশা যাত্রীদের সবার মুখে নৌকার স্লোগান। আর সকলের হাতে সরকারের উন্নয়নের প্রচারপত্রের লিফলেট। বহরের মাইকে বাজছে জয় বাংলা আর নৌকার নির্বাচনী গান।

ব্যতিক্রমী বিশাল এ রিকশা মিছিল নিয়ে নৌকার পক্ষে গণসংযোগ দেখে রাস্তার পথচারী আর পাশের ভবনের বাসিন্দারাও দিচ্ছেন উঁকি। কেননা বিশাল এ মিছিলে স্বয়ং নেতৃত্ব দিয়েছেন চট্টগ্রাম ০৮ আসনের নৌকার প্রার্থী মইন উদ্দিন খান বাদল এমপি।

বৃহস্পতিবার নগরের মোহরা এলাকায় প্রায় দশ কিলোমিটার পথজুড়ে রিকশায় চেপে নৌকার পক্ষে ভোট প্রার্থনা করেন বাদল। ব্যতিক্রমী এ রিকশা মিছিলের আয়োজক তরুণ রাজনীতিক আলম দিদারকে পাশে বসিয়ে এমপি বাদল রাস্তার দুপাশের জনতাকে হাত নেড়ে অভিভাদন জানান। এসময় সকলকে উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে তাঁকে টানা তৃতীয়বারের মত সংসদ সদস্য করার জন্য নৌকায় ভোট প্রার্থনা করেন।

মোহরার দশ কিলোমিটার জুড়ে তাক লাগানো এ রিকশা মিছিলে শুধু এমপি বাদল নয়, অংশ নিয়েছেন ইউরোপ অাওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ঢাকা মেডিকেল কলেজের সাবেক ভিপি ডা. বিদ্যুৎ বড়ুয়া, সুচিন্তা ফাউন্ডেশন বাংলাদেশের চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক ও বেসরকারি কারা পরির্দশক অ্যাডভোকেট জিনাত সোহানা চৌধুরী, নগর ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবুল বশর, ব্যারিস্টার কফিল উদ্দিন, বিপ্লব দেব লালু, যুবলীগ নেতা ইকবাল হোসেন, মোহাম্মদ রুবেল, আসফাক খান, শাকিল হায়াত খান, আসাদুজ্জামান, এস এম মুন্না, ছাত্রলীগ নেতা মাহির আল ফয়সাল, শাহরিয়ার হোসেন অভিসহ শত শত নৌকার কর্মী সমর্থক।

আয়োজক আলম দিদার বলেন, ৮ আসনে নৌকার প্রার্থীর পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। তবে সেই প্রচারণা ছিল গতানুগতিক। তাই আমি ব্যতিক্রমি এ রিকশা মিছিলের আয়োজন করে প্রার্থীকে রিকশায় বসিয়ে জনগণের আরো কাছাকাছি নেয়ার চেষ্টা করেছি। এমপি সাহেবও হাসিখুশি মনে কাছ থেকে রাস্তাঘাটের মানুষজনের সাথে হাত মিলিয়েছেন। এতে ভোটারও খুশি এমপিও খুশি। এ রিকশা মিছিলে মোহরাতে দেড় ঘণ্টায় প্রায় দশ কিলোমিটার পথজুড়ে গণসংযোগ করা হয়েছে।