‘‘নৌকা প্রতীককে বিজয় করতে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে’’

0
15

পেকুয়া প্রতিনিধি:

পেকুয়া উপজেলা আ’লীগের আওতাধীন উজানটিয়া ইউনিয়ন আ’লীগের উদ্যোগে বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৮অক্টোবর) বিকালে মধ্যম উজানটিয়া সাইক্লোন সেন্টারে আয়োজিত বর্ধিত সভার আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, চকরিয়া উপজেলা আ’লীগের সভাপতি উপজেলা পরিষদ চেয়ারম্যান চকরিয়া-পেকুয়ার তৃণমূল নেতাকর্মীদের প্রিয় নেতা জাফর আলম।

বক্তব্যে প্রধান অতিথি জাফর আলম বলেন, নৌকা নৌকা আর নৌকার বিজয় চাই বলে আপনাদের ৩০টা বছর সময় শেষ করছেন। কিন্তু কাংখিত বিজয় আপনাদের দিতে পারে নাই কোন নেতা। সেই ভোট গুলোতে মেয়েদের ভোট কখনো আদায় করতে পেরেছে। না পারেনি। কিন্তু এবার চকরিয়া-পেকুয়ার আ’লীগ নেতাকর্মীরা ঐক্যবদ্ধ। তার প্রমাণ চকরিয়ায় মাননীয় মন্ত্রী জনাব ওবাইদুল কাদের সাহেবের জনসভা। লক্ষ জনতা উপস্থিত হয়ে নৌকার পক্ষে স্লোগান স্লোগানে মুখরতি করে চকরিয়া-পেকুয়ার রাজপথ। অতিতে আপনাদের পাশে যেমন ছিলাম ভবিষ্যতেও ইনশাল্লাহ আপনাদের পাশে থাকার অঙ্গিকার করতেছি। নৌকার বিজয় সুনিশ্চিত করতে আপনাদের কাজ করতে হবে। ঘরে ঘরে গিয়ে জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের কথা তুলে ধরতে হবে। অতিতে বিএনপি-জামায়াতের কারণে মানুষ অশান্তিতে ছিল আর বর্তমানে সাধারণ জনগণ থেকে শুরু করে সমস্ত এলাকাবাসী শান্তিতে বসবাস করছে। আগামী সংসদ নির্বাচনে আপনাদের সাথে নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে নৌকা উপহার দিব। আপনারা মনে রাখবেন, ষড়যন্ত্রকারীরা বসে নেয় আপনাদের সজাগ থাকতে হবে। ষড়যন্ত্র করলেও তৃণমূল নেতাকর্মীদের ধমিয়ে রাখতে পারবেনা।

আপনারা জানেন গত সংসদ নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে নৌকার মনোনয়ন দিয়েও মহাজোটকে আসনটি ছেড়ে দিয়েছিল। তারপরও আমি জনগণ ও দলীয় নেতাকর্মীদের কাছ থেকে সরে যায়নি। আর অতিতে যারা নৌকা নিয়ে ভোট করেছে তারা শুধুমাত্র ভোটের আগে এসে চেহেরা দেখিয়ে চলে গেছে। চকরিয়া-পেকুয়া এখন নৌকার ঘাঁটি। মাননীয় প্রধানমন্ত্রীর সেই দেয়া নৌকাটি এখনো আমার হাতে রয়েছে। আপনাদের দোয়া ও ভালবাসায় নৌকা মার্কার বিজয় নিয়ে আপনাদের হাতে তুলে দিব। তাই পেকুয়া উপজেলা আ’লীগকে সাথে উজানটিয়া ইউনিয়ন আ’লীগ ও সহযোগি সংগঠনের তৃণমূল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

তিনি আরো বলেন জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন বলে নৌকায় ভোট দেয়ার কথা। দাদা গেল বাবা গেল কখনো রেল আসল না। কিন্তু শেখ হাসিনার আমলে সীগ্রয় রেল ভ্রমণ আপনারা পাবেন। আর এই কারণে শেখ হাসিনার নৌকায় ভোট দিবে জনগণ। বয়স্ক, বিধবা, পঙ্গুভাতা আর চেকআপ ভাতা কি নৌকার ভোটের কথা বলেনা। এক সময় আমরা ছিলাম তলাবিহীন ঝুড়ি এখন আমরা হয়ে গেলাম উন্নয়নশীল দেশ। উন্নয়নশীল দেশ কি বলে না নৌকায় ভোট দেয়ার কথা। বঙ্গবন্ধু ভোটের অধিকার এনে দিয়েছিল চকরিয়া-পেকুয়ায় আপনার আমরা ভোট দিয়ে নৌকাকে এবার সংসদে নিব ইনশাল্লাহ।

আপনারা নিশ্চিত থাকতে পারেন কোন অযোগ্য ব্যক্তিকে মাননীয় প্রধানমন্ত্রী নৌকার নমিনেশন দিবেনা। গোয়েন্দা রিপোর্ট যাচাই বাচাই করে তৃণমূলের প্রিয় নেতাদের নৌকা উপহার দিবেন। আর গরীব আর দলীয় নেতাকর্মীদের ভোট জাফরের পক্ষে থাকবে ইনশাল্লাহ। এর আগে জাফর আলম পেকুয়া বাজারসহ এলাকার বিভিন্ন পয়েন্টে স্থানীয় জনগণের সাথে শুভেচ্ছা বিনিময় করে নৌকার পক্ষে ভোট প্রার্থনা করেন।

উজানটিয়া ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক শাহাজামাল মেম্বারের পরিচালনায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উজানটিয়া ইউনিয়ন আ’লীগের সভাপতি তোফাজ্জল করিম।

ছাত্রলীগ নেতা মোঃ ইয়াসিনের পবিত্র কোরান তেলোয়াতের মাধ্যমে অনুষ্ঠিত বর্ধিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা আ’লীগের সদস্য এস.এম গিয়াস উদ্দিন, পেকুয়া উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম।
আরো বক্তব্য রাখেন, উজানটিয়া ইউপির চেয়ারম্যান উপজেলা যুবলীগের সাবেক সভাপতি শহিদুল ইসলাম, টইটং ইউনিয়ন আ’লীগ সম্পাদক চেয়ারম্যান জাহেদুল ইসলাম, উপজেলা আ’লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক সিরাজুল মোস্তফা, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক মোঃ বারেক, সৈনিকলীগ সভাপতি সাংবাদিক শহিদুল ইসলাম হিরু, যুবলীগ সহসভাপতি জিয়াবুল হক জিকু, উপজেলা তাঁতীলীগ সভাপতি জায়েদ মোর্শেদ, উপজেলা ছাত্রলীগ সভাপতি কপিল উদ্দিন, আ’লীগ নেতা মাষ্টার মফিজুর রহমান, ইউনিয়ন আ’লীগ সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন, ইউনিয়ন যুবলীগ সম্পাদক মিজবাহ উদ্দিন, তাঁতীলীগ নেতা মোঃ কাইয়ুম, ছাত্রলীগ নেতা মোঃ ইয়াসিন।

ওই সময় পেকুয়া সদর আ’লীগ সভাপতি আজম খান, সম্পাদক বেলাল উদ্দিন, টইটং আ’লীগ সভাপতি সরওয়ার আলম, সাবেক সভাপতি কবির আহমদ, বারবাকিয়ার সভাপতি আবুল শামা, আ’লীগ নেতা বশিরুল আলম, খলিলুর রহমান, মোস্তাক আহমদ, ইউপি সদস্য শাহাব উদ্দিন, সেচ্ছাসেবকলীগ সভাপতি ওসমাণ গণি, মৎস্যজীবিলীগের সভাপতি জাকিরুল ইসলাম, তাঁতীলীগ সম্পাদক মোঃ ইসমাঈল, ছাত্রলীগ নেতা এইচ এম শওকতসহ ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা আ’লীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।