পানিতে ঝাঁপ দিয়ে শিশুর জীবন বাঁচালো পুলিশ

0
12

নিজের জীবনের ঝুঁকি নিয়ে পানিতে ঝাঁপ দিয়ে মৃত্যুর মুখোমুখি থাকা আট বছর বয়সী এক শিশুর জীবন বাঁচাতে অগ্রণী ভূমিকা পালন করেছেন সিএমপির ট্রাফিক বিভাগের এক কনস্টেবল। মনির আহম্মদ নামে এই পুলিশ সদস্যের জীবনবাজি রাখা কাজের স্বীকৃতি হিসেবে তাকে পুরুস্কার দেয়ার ঘোষণা দেন সিএমপি কমিশনার আব্দুল জলিল মন্লড।
শিশুর জীবন বাঁচা
সিএমপির জনসংযোগ বিভাগ থেকে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, রোববার সকাল থেকে নগরীর নিমতলা ট্রাক টার্মিনাল এলাকায় সিএমপি’র ট্রাফিক বন্দর বিভাগে কর্মরত কনস্টেবল ৮৪১ মো. মনির আহম্মদ কর্তব্যরত ছিলেন। সকাল অনুমানিক সাড়ে ৯টার দিকে ট্রাক ট্রার্মিনাল সংলগ্ন খালপাড় এলাকায় অনেক লোকের ভিড় দেখে তিনি এগিয়ে যান। এসময় পুলিশ সদস্য মনির দেখতে পান খালের পানিতে একটি ছেলে ডুবে যাচ্ছে। শুধু মাত্র তার হাত দেখা যাচ্ছে। উপস্থিত লোকজন কেউ তার উদ্ধারে এগিয়ে না এসে শুধুমাত্র দেখেই যাচ্ছিলেন। এই দৃশ্য দেখে সড়কের ট্রাফিক ব্যবস্থাপনার দায়িত্বে থাকা পুলিশ কনস্টেবল মনির আহম্মদ নিজের জীবনের মায়া ত্যাগ করে ইউনিফর্ম পরিহিত অবস্থায় পানিতে ঝাঁপ দিয়ে ডুবন্ত শিশু সাজ্জাদ হোসেনকে (৮) উদ্ধার করে তীরে নিয়ে আসেন।

শিশুটিকে উদ্ধার করতে গিয়ে কনস্টেবল মনির আঘাত প্রাপ্ত হন এবং চমেক হাসপাতালে তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। সংবাদটি তাৎক্ষনিকভাবে বেতার যোগে সিএমপি’র উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করলে কর্তৃপক্ষ তার এরূপ দুঃসাহসিক কাজের জন্য প্রশংসা করেন এবং পুরস্কার ঘোষনা করেন।