পান বাজার সড়কটি এখন নর্দমায় ভরা

0
1

পেকুয়া প্রতিনিধি:
কক্সবাজারের পেকুয়ায় জনবহুল পেকুয়া বাজারের পান বাজার সড়কটি এখন নর্দমার নালায় পরিণত হয়েছে। শুধু তাই নয় সড়কটির উপর পচা ও ময়লাযুক্ত পানির কারণে স্থানীয় ব্যবসায়ী ও ক্রেতা বিক্রেতাসহ এলাকাবাসী বিভিন্ন রোগে অাক্রান্তও হচ্ছে।

স্থানীয় কিছু অসাধু ব্যক্তির কারণে দীর্ঘদিন ধরে সড়কটিকে এভাবে ব্যবহার করলেও ব্যবসায়ী নেতা ও জনপ্রতিনিধিরা দূর্ভোগ লাঘবে কোন ধরণের ব্যবস্থা নেয়নি বলেও অভিযোগ।

সোমবার (১১ মার্চ) সরেজমিনে দেখা যায়, পেকুয়া বাজারের পান বাজার থেকে শুরু করে মাছ বাজার হয়ে তরকারী বাজার পর্যন্ত সড়কটি দিয়ে চলাচল করতে হয় সীমাহীন কষ্টের মধ্য দিয়ে। বাজারে অাগত ক্রেতার মধ্যে পুরুষেরা কষ্ট নিয়ে চলাচল করতে পারলেও মহিলাদের চলাচল বন্ধ রয়েছে দীর্ঘদিন ধরে।

মোঃ রফিক, শাহাজাহান ও রহিমসহ অারো কয়েকজন পথচারী প্রতিবেদককে ক্ষোভ নিয়ে বলেন, সড়কটি এক সময় খুব ভাল ছিল। বর্তমানে মাছ ব্যবসায়ীরা সড়কটিকে নষ্ট করে পেলেছে। এছাড়াও বড় বড় মাছের ট্রাক ও পি-অাপ দাঁড় করিয়ে সমস্ত পানি রাস্তার মধ্যে ছেড়ে দেন। এক সময় পানি পচে গিয়ে মানুষের মাঝে বিভিন্ন রোগ ছড়াই। তারা আরো বলেন, মাছ ব্যবসায়ীদের এমন কান্ডে প্রতিবাদ করলে হামলার শিকার হতে হয়। তামদের অাচরণে মনে হয় তারাই পেকুয়া বাজারের রাজা।

এ্যাডভোকেট মীর মোশারফ হোছাইন টিটু বলেন, পুরো উপজেলার বৃহত্তর বাজার পেকুয়া বাজার। হাজার হাজার মানুষ বাজরটিতে সদায় করতে অাসে। কিন্তু দুঃখের বিষয় গুরুত্বপূর্ণ একটি সড়ক দিয়ে চলাচল করা কষ্টসাধ্য হয়ে পড়েছে। অনুরোধ সড়কটি মুক্ত করে দেওয়া হউক।

পেকুয়া বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মিনহাজ উদ্দিন বলেন, সড়কটি অারো একটু উচু করার জন্য এমপি মহোদয়ের কাছে অাবেদন করেছি। খুব শীগ্রই সড়কটির সংস্কার কাজ শুরু হবে। কিন্তু কিছু অসাধু মাছ ব্যবসায়ী সড়কটিকে চলাচলে অনুপযোগি করে পেলছে। ময়লা এবং মাছের পানি গুলো নিদিষ্ট স্থানে ফেলার জায়গা থাকলেও তারা তা মানছে না। তাদের বিরুদ্ধে আমরা যথাযথ ব্যবস্থা নিব।