পুলিশ হেফাজতে রূপসার ৮ কোটি ৪২ লাখ টাকা

0
131

ইপিজেড এলাকার চৌধুরী মার্কেটে রূপসা মাল্টিপারপাস প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ৮ কোটি ৪২ লাখ টাকা জব্দ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)। এ সময় ওই প্রতিষ্ঠানে কর্মরত তিন ব্যক্তিকে আটক করে নিয়ে গেছে ডিবি।

বুধবার (১৫ জানুয়ারি) অভিযান শেষে জব্দ করা ৮ কোটি ৪২ লাখ টাকা ইপিজেড থানা পুলিশের হেফাজতে দেওয়া হযেছে এবং জিজ্ঞাসাবাদের জন্য আটক তিনজনকে ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ সূত্র।

আটক তিনজন হলো- মুছা হাওলাদার (৩৯), মো. রাসেল হাওলাদার (৩৫) ও মো. গোলাম ফয়সাল (৩৪)। তারা রূপসা মাল্টিপারপাস প্রতিষ্ঠানের কর্মকর্তা বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ সূত্র জানিয়েছে, ঢাকার ফকিরাপুলে রূপসা মাল্টিপারপাসের শাখা ছিল। ২০১৭ সালে সেখান থেকে গ্রাহকের ৩ কোটি ২০ লাখ টাকা তারা আত্মসাৎ করেন। এ ঘটনায় ডিএমপির ডিবিতে অভিযোগ দেন কয়েকজন গ্রাহক। সেই অভিযোগের তদন্ত করতে গিয়ে চট্টগ্রামে অভিযান চালায় ডিবি।

তবে এ বিষয়ে ডিএমপির ডিবির কোনো দায়িত্বশীল কর্মকর্তার বক্তব্য পাওয়া যায়নি।

ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোহাম্মদ নুরুল হুদা বলেন, চৌধুরী মার্কেটে রূপসা মাল্টিপারপাস প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ৮ কোটি ৪২ লাখ টাকা জব্দ করেছে ডিএমপির ডিবি। এ সময় ওই প্রতিষ্ঠানে কর্মরত তিন ব্যক্তিকে আটক করে নিয়ে গেছে ডিবি।

ওসি মীর মোহাম্মদ নুরুল হুদা জানান, ২০০৬ সাল থেকে ইপিজেড এলাকায় পরিচালিত হয়ে আসছে প্রতিষ্ঠানটি। এতে ৫০ থেকে ৬০ হাজারের মতো গ্রাহক রয়েছে। রূপসা মাল্টিপারপাসের গ্রাহকরা অধিকাংশ পোশাক কারখানার শ্রমিক ও নিম্ন আয়ের মানুষ।