পেকুয়ায় নিরবে চলছে হুন্ডি ব্যবসা

0
3

পেকুয়া প্রতিনিধি। পেকুয়ায় প্রশাসনের চোঁখকে ফাঁকি দিয়ে নিরবে চলছে হুন্ডি ব্যবসা। সরকারের লাখ লাখ টাকা রাজস্ব ফাঁকি দেওয়ার পাশাপাশি ওই টাকা দিয়ে চলাচ্ছে বিভিন্ন এলাকায় নাশকতা।

পেকুয়া বাজার, চৌমহুনী, নন্দীর পাড়া, বারবাকিয়া ব্রীজ সংলগ্ন এলাকা, সোলানী বাজার, জারুলবুনিয়ার হুন্ডি ব্যবসায়ীরা একটি সিন্ডিকেট গঠন করে উপজেলার প্রত্যন্ত এলাকায় মটরসাইকেল যোগে হুন্ডির টাকাগুলো পৌঁছে দিয়ে থাকে। অনেক সময় ওই হুন্ডির টাকাকে তার্গেট করে হামলার ঘটনাও ঘটেছে এলাকায়।

জানা গেছে, উপজেলার উজানটিয়া ইউনিয়নের পেকুয়ার চর এলাকার মৃত আবদুল আজিজের পুত্র জামাল উদ্দিন, ফাশিঁয়াখালী এলাকার কবির আহমদের পুত্র নাসির ও আকবরের মুসা, জারুলবুনিয়া এলাকার আবু তালেব ও তার পুত্র দেলোয়ার, নন্দীর পাড়া ও হরিনা ফাড়ির দুব্যক্তিসহ ৮/১০জনের একটি সিন্ডিকেট অবৈধ হন্ডি ব্যবসা চালিয়ে যাচ্ছে। বিদেশেও এদের রয়েছে এজেন্ট। এক সময় ওই হন্ডির টাকা সরাসরি লোক মাধ্যমে দেওয়া হতো। এখন তারা কিছু ব্যাংকের মাধ্যমে হুন্ডির টাকা পাচার করে থাকে। হন্ডি ব্যবসায়ীরা ব্যাংক থেকে টাকা উত্তোলন করে লাখ প্রতি দুই থেকে আড়াই হাজার টাকা কমিশন কেটে রাখে তারা। যার কারণে টাকা দেওয়া ব্যক্তিরা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়।

আরো জানা গেছে, উজানটিয়ার জামাল উদ্দিন দীর্ঘ ১০বছর ধরে উপজেলায় হুন্ডি ব্যবসা চালিয়ে যাচ্ছে। তাকে দেশে সহযোগিতা করে তার ভাই মাঈন উদ্দিন। বিদেশ থেকে তাদের মাধ্যম হচ্ছে বখতিয়ার নামের এক ব্যক্তি। পুরো উপজেলায় রয়েছে তাদের বিচরণ। এমনকি সঠিক সময়ে হুন্ডির টাকা পরিশোধ না কারায় মারধরের ঘটনাও ঘঠেছে তাদের সাথে ভুক্তভোগিদের।

এ বিষয়ে জানতে চাইলে জামাল উদ্দিন এর মোবাইলে যোগাযোগ করা হলে সাংবাদিক পরিচয় পেয়ে মোবাইলের সংযোগ বিচ্ছিন্ন করে দেন।