পেন্টা লেন্সের সিসি৯ প্রো আনলো শাওমি

0
42

শাওমি আনুষ্ঠানিকভাবে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার ফোন এমআই সিসি৯ প্রো উন্মোচন করেছে।

ফোনটির পেছনে রয়েছে পাঁচটি ক্যামেরা। এক মডিউলে একসঙ্গে আছে তিনটি ক্যামেরা। মডিউলের বাইরে রয়েছে আরও দুটি ক্যামেরা। এই পাঁচ ক্যামেরার একটিতে আছে ১০৮ মেগাপিক্সেলের লেন্স। বাকিগুলোতে আছে ২০ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড লেন্স, ৫এক্স জুমসহ ৮ মেগাপিক্সেলের ক্যামেরা ও বোকেহ শট তৈরির জন্য ১২ মেগাপিক্সেলের লেন্স। ম্যাক্রো শটের জন্য আছে ২ মেগাপিক্সেলের লেন্স।

ফোনটির প্রিমিয়াম সংস্করণে আছে এফ/১.৭ অ্যাপারচার যুক্ত ৮পি লেন্স। এই লেন্স আর কোনো স্মার্টফোনে এখনো ব্যবহার করা হয়নি। প্রিমিয়াম সংস্করণটিতে থাকবে ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ। দাম হবে ৫০০ ডলার (৪২ হাজার টাকা)।

৬ দশমিক ৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস রেজুলেশনের ফোনটিতে থাকবে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

এমআই সিসি৯ প্রোতে আছে অক্টাকোর সিপিইউসহ স্ন্যাপড্রাগন ৭৩০জি। ফোনটিতে ৩০ ওয়াটের ফাস্ট চার্জিংসহ ৫২৬০ এমএইচ শক্তির ব্যাটারি আছে। ফলে মাত্র ৩০ মিনিটেই ফোনটির ৫৮ শতাংশ চার্জ হবে।

ফোনটির ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সংস্করণের দাম হবে ৪০০ ডলার (৩৩ হাজার ৬০০ টাকা)। ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ (৮পি লেন্স ছাড়া) সংস্করণের দাম হবে ৪৪০ ডলার (৩৬ হাজার ৯৬০ টাকা)।

বাজারে ফোনটি পাওয়া যাবে অরোরা গ্রিন, গ্লেসিয়ার হোয়াইট ও মিড নাইট ব্ল্যাক রঙে।ইতোমধ্যে ফোনটির প্রি-অর্ডার শুরু হয়েছে। বিক্রি শুরু হবে ১১ নভেম্বর থেকে।