প্রথম দিনে মঞ্চ

0
5

সন্ধ্যা থেকেই ঢাকার আর্মি স্টেডিয়ামে প্রথমবারের মত শুরু  ‘ঢাকা আন্তর্জাতিক ফোক ফেস্টিভাল ২০১৫’-এর আসর। প্রথমবারের মত বাংলাদেশে এত বড় পরিসরে এমন আয়োজনকে খুবই গুরুত্ব সহকারে দেখছেন দেশীয় ফোক প্রেমী সমঝদার শ্রোতারা। প্রথমবারের মত অনুষ্ঠিতব্য এই আয়োজনে গাইবে উপমহাদেশের প্রখ্যাত বাউল ঘরানার আধুনিক শিল্পীরা। ৬টি দেশের প্রায় শতাধিক শিল্পী ও ব্যান্ড পারফর্ম করবে পুরো তিন দিনব্যাপী।

প্রথম দিনে মঞ্চএরইমধ্যে আর্মি স্টেযিয়ামে শুরু হয়ে গেছে অনুষ্ঠানটির কর্মযজ্ঞ।  প্রথম দিন উদ্বোধনী আনুষ্ঠানিকতা শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই মঞ্চে উঠবে পল্লবী ড্যান্স সেন্টারের শিল্পীরা। তারা বাংলা লোকসঙ্গীতের তালে তালে দলীয় নৃত্য পরিবেশন করবেন।

আর তারপরই একে একে বাউল গান দিয়ে মঞ্চ কাঁপাতে উঠবেন বাংলাদেশের চন্দনা মজুমদার ও কিরণ চন্দ্র রায়, ফরিদা পারভীন, রব ফকির ও শফি মণ্ডলের সঙ্গে মঞ্চে উঠবেন লাবিক কামাল। এছাড়া আগত বিদেশীদের মধ্যে গান শোনাবে কামাল গৌরব, সাইন যোহর, পাপন এবং আন্তর্জাতিকভাবে খ্যাতি অর্জন করা অর্ক মূখার্জীসহ অনেক খ্যাতিমান  শিল্পীরা। মেরিল নিবেদিত তিন দিনের এই উৎসব যৌথভাবে আয়োজন করেছে মাছরাঙা টেলিভিশন ও সান ইভেন্টস। এতে বাংলাদেশ ছাড়াও অংশ নিবেন  ভারত, পাকিস্তান, আয়ারল্যান্ড ও চীনের শিল্পীরা। প্রতিদিন অনুষ্ঠান শুরু হবে বিকেল পাঁচটায়, চলবে মধ্যরাত পর্যন্ত।