‘প্রার্থীরা শুধু প্রার্থী হিসেবেই থাকবে’

0
1

উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী ভিন্ন অন্য কোনো পরিচয়ে প্রার্থীরা যেন কর্মকর্তাদের ওপর প্রভাব বিস্তার না করেন সেজন্য নির্দেশনা দিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) বেগম কবিতা খানম। প্রার্থীরা শুধু প্রার্থী হিসেবেই থাকবে বলে মন্তব্য করেন তিনি।

আজ বুধবার চট্টগ্রাম সার্কিট হাউসের সম্মেলন কক্ষে ৫ম উপজেলা নির্বাচন উপলক্ষে আয়োজিত বিভাগীয় আইনশৃংখলা বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

কবিতা খানম বলেন, ‘নির্বাচনী পরিবেশ ও প্রক্রিয়া সুষ্ট রাখার দায়িত্ব কর্মকর্তাদের। রাষ্ট্র আপনাদের ওপর যে দায়িত্ব দিয়েছেন, সেটি সৎভাবে পালন করবেন। কোনো প্রলোভন যেন আপনাদের স্পর্শ না করে।’

তিনি বলেন, ‘প্রার্থীরা শুধু প্রার্থী হিসেবেই থাকবে। অন্য কোনো পরিচয়ে তারা যেন আপনাদের কাছে না পরিচিত না হয়। তাহলে পক্ষপাতমূলক আচরণের সুযোগ থাকবে না।’

আইনশৃংখলা রক্ষা বাহিনীর উদ্দেশ্যে বেগম কবিতা খানম বলেন, নির্বাচন শুধু প্রতিদ্বন্দ্বী প্রার্থীর জন্য নয়। ভোটারের নিরাপত্তা, ভোটাধিকার প্রয়োগসহ তফসিল ঘোষণা পর থেকে ফল ঘোষণা না হওয়া পর্যন্ত পরিস্থিতি স্বাভাবিক রাখা আইনশৃংখলা বাহিনীর দায়িত্ব।

প্রথম ধাপের নির্বাচন সুষ্ঠভাবে সম্পন্ন হয়েছে উল্লেখ করে ইসি বেগম কবিতা খানম বলেন, বাকী চার ধাপ যাতে সুষ্ট হয়, সেদিকে লক্ষ্য রেখে কাজ করতে হবে।