ফাহাদের খুনিদের মৃত্যুদণ্ড চান চবি শিক্ষক সমিতির সভাপতি

0
48

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যার নিন্দা জানিয়ে হত্যাকাণ্ডে জড়িতদের মৃত্যুদণ্ড চেয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো. জাকির হোসেন।

আবরার হত্যাকাণ্ডের প্রতিবাদে বুয়েটসহ সারা দেশে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ক্ষোভ-বিক্ষোভের মধ্যে মঙ্গলবার (০৮ অক্টোবর) সন্ধ্যায় বাংলানিউজের কাছে তিনি এ দাবি জানান।

আইন বিভাগের অধ্যাপক মো. জাকির হোসেন বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে খুন-তো দূরের কথা শিক্ষার পরিবেশ নষ্ট হয় এমন কাজও কাম্য নয়। সেখানে একজন মেধাবী ছাত্রকে হত্যা করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের অতি দ্রুত বিচারের মুখোমুখি এনে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দিতে হবে। তবেই আর কেউ এমন জঘন্য কাজ করতে সাহস পাবে না।

তিনি বলেন, প্রত্যেক শিক্ষার্থীর মধ্যে রয়েছে অপার সম্ভাবনা। আবরারেরও নিশ্চয় অনেক স্বপ্ন ছিলো। তিনি দেশের একজন সম্পদ ছিলেন। এসব মেধাবীকে হারিয়ে ফেললে দেশ একদিন মেধাশূন্য হবে। শিক্ষাঙ্গনে সহিষ্ণু পরিবেশ ফিরিয়ে না আনতে পারলে আগামী প্রজন্মের কাছে আমরা দায়বদ্ধ থাকব।

গত রোববার (০৬ অক্টোবর) দিনগত রাত তিনটার দিকে বুয়েটের শেরে বাংলা হলের একতলা থেকে দোতলায় ওঠার সিঁড়িতে ফাহাদের মরদেহ পাওয়া যায়।

ফাহাদ বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল (ইইই) বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭তম ব্যাচ) ছাত্র ছিলেন। তিনি শেরে বাংলা হলের আবাসিক ছাত্র ছিলেন।