ফুটপাত দখল: দু’গ্রুপে পাল্টা হামলা

0
8

হামলানগরীর কোতোয়ালি থানার রেয়াজউদ্দিন বাজার হোটেল নিজামের পাশে ফুটপাতে দোকান দখলকে কেন্দ্র করে চট্টগ্রাম মেট্রোপলিটন হকার্স সমিতি ও মহানগর হকার্স লীগের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

বুধবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে এ ঘটনা ঘটে।

ঘটনাস্থলে গিয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ বিষয়ে দুই গ্রুপ সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিনের সঙ্গে দেখা করতে গেছেন। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.জসীম উদ্দিন জানান, ‘তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হকার্সদের দুই গ্রুপে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। তকে হতাহতের কোন ঘটনা ঘটেনি। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। অপ্রীতকির পরিস্থিতি এড়াতে নিজাম হোটেল ও জহুর হকার্স মার্কেট এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ’

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, নিজাম হোটেলের পাশে ফুটপাতে কয়েকটি দোকান চট্টগ্রাম মেট্রোপলিটন হকার্স সমিতির সদস্যদের দখলে ছিল। বুধবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে হকার্স লীগের কয়েকজন সদস্য এসব দোকান দখল করতে যান। এ নিয়ে দুই গ্রুপের মধ্যে বাকবিতণ্ডা হয়। পরে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় উভয় পক্ষের লোকজনের হাতে লাঠিসোটা ছিল বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।