ফোন বদলে দেওয়ার পরিবর্তে ক্রেতাকে ১০ টি ফোন

mirza imtiaz প্রকাশ:| রবিবার, ২১ এপ্রিল , ২০১৯ সময় ১০:২৩ পূর্বাহ্ণ

ফোন বদলে দেওয়ার পরিবর্তে ক্রেতাকে ১০ টি পিক্সেল ৩ ফোন পাঠিয়ে কাস্টমার সার্ভিসে এক অনন্য নজির স্থাপন করেছে গুগল। সব মিলিয়ে ফোনগুলোর বাজার মূল্য সাড়ে ৯ হাজার ডলারের বেশি।

তবে ভুক্তভোগী ক্রেতা এতে খুশি নন । রাগে ক্ষোভে হুমকি দিয়ে গুগলের বিরুদ্ধে রেডিটে পোস্ট দিয়েছেন তিনি।

প্রথমে তার সাদা রঙের পিক্সেল ৩ ফোনে সমস্যা দেখা দেওয়ায় তা গুগলের কাছে ফেরত পাঠান তিনি। এর বদলে শুধু রিফান্ড চেয়েছিলেন। একইসঙ্গে এই রিফান্ডের টাকা দিয়ে আরেকটি পিক্সেল ৩ ফোন কেনার পরিকল্পনা ছিলো তার। কিন্তু গুগল তাকে রিফান্ড দেওয়ার বদলে ৮০ ডলার পাঠিয়ে দেয়। বাকি ৯০০ ডলারের কোনো হদিস তিনি পাননি।

এরপরে তার অর্ডার করা ফোন পাঠানোর বেলায়ও ভুল করে বসে গুগল। পিঙ্ক রঙের পিক্সেল ৩ ফোন অর্ডার না করলেও তাকে একসঙ্গে ১০ টি পিঙ্ক রঙের ফোন পাঠায় তারা।

এতে রেগে গিয়ে তিনি গুগলকে লেখেন, তোমার কাছে আমার রিফান্ডের টাকা আছে, আমার কাছে তোমার ১০ ফোন আছে। এবার একটি সমাধানে আসা যাক।

আইনগতভাবে গুগল ওই ক্রেতাকে ফোনগুলো ফিরিয়ে দিতে বাধ্য করতে পারবে না। এখন ফোনগুলোর মালিক সেই ক্রেতা। তবে তিনি ১০ টি পিঙ্ক রঙে ফোন পেয়ে খুশি নন। সাফ সাফ জানিয়ে দিয়েছেন, তিনি ফোনগুলো ফেরত দিতে চান।

যদি গুগলকে এই ফোনগুলো তিনি ফেরত দিতে না পারেন তবে বিক্রি করে রিফান্ডের টাকা নেবেন। তার এই হুমকিতে কাজ হয়েছে। গুগল তাকে প্রাইভেট ম্যাসেজে সমস্যা সমাধানের আহবান জানিয়েছে।

মজার ব্যাপার হলো, গুগল স্টোরে একসঙ্গে ১০ ফোন অর্ডার করার কোনো সুযোগ নেই। একবারে সর্বোচ্চ দুটি ফোনের অর্ডার দেওয়া যায়। সর্ম্পূণ ঘটনাটি যে কারো মনের ভুলে ঘটেছে তাতে কোনো সন্দেহ নেই।