বাঁশখালীতে সমাজসেবী আনোয়ারুল আজিম ভোলার মৃত্যুবার্ষিকী পালিত

0
20

ajimবাঁশখালীর গণমানুষের পরমবন্ধু, স্বর্ণপদকপ্রাপ্ত শ্রেষ্ঠসমাজসেবী মরহুম এম আনোয়ারুল আজীম ভোলার ৮ম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। এই উপলক্ষে এক মিলাদ মাহফিল ও সভা আজ মরহুমের নিজবাড়ি চেচুরিয়া গ্রামে অনুষ্ঠিত হয়। বিশিষ্ঠ সমাজসেবী মোহাম্মদ আনোয়ার হোসেনের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন মরহুমের পুত্র ইঞ্জিনিয়ার কাউসার আজিম অঞ্জনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
মরহুম এম আনোয়ারুল আজিম আজীবন সমাজসেবায় ব্রতি ছিলেন। তিনি চেচুরিয়া গ্রামকে কৃষি, শিক্ষা ও উন্নয়নে স্ব-নির্ভর করে একটি মডেল গ্রামে রূপান্তর করেন।
তার প্রতিষ্ঠিত মাদ্রাসা, মসজিদ ও প্রাথমিক বিদ্যালয়, হাসপাতাল ইত্যাদি সমাজসেবামূলক প্রতিষ্ঠান এলাকায় অপরিসীম অবদান রেখে চলছে।

তার অবর্তমানে ভাই জনাব আনোয়ার হোসেন, মরহুমের সু-যোগ্য পূত্র সুপ্রীমকোর্টের সিনিয়র আইনজীবি ব্যারিস্টার হাসান আজীম দোলন, ইঞ্জিনিয়ার কাউসার আজিম অঞ্জনসহ সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গের তত্ত্বাবধানে প্রতিষ্ঠিত মরহুম এম আনোয়ারুল আজীম ফাউন্ডেশনের মাধ্যমে চলছে বিভিন্ন সমাজসেবামূলক কর্মকান্ড। প্রতিষ্ঠিত হয়েছে এম আনোয়ারুল আজীম বালিকা উচ্চ বিদ্যালয়।

আজ ১৭ ডিসেম্বর ছিল এই মনীষীর মহাপ্রয়াণ দিবস। ২০০৬ সালের এই দিনে তিনি মহান আল্লাহর ইচ্ছায় পৃথিবীর মায়া ত্যাগ করেন।

উল্লেখ্য, এই উপলক্ষে আজ মরহুমের নিজবাড়ি চেচুরিয়ায় মিলাদমাহফিল অনুষ্ঠিত হয়। আগামী ২৬ ডিসেম্বর জেয়াফত, এম আনোয়ারুল আজিম বালিকা বিদ্যালয়ের নতুন ভবন উদ্ভোধন, মসজিদের পূর্ণ-নির্মাণ কাজের উদ্ভোদনসহ বিভিন্ন কর্মসুচি অনুষ্ঠিত হবে।

ওবাইদা আরাফাত//
[four_fifth_last]