বাংলাদেশ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে

0
33

বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের (বিপিএটিসি) রেক্টর মো. রকিব হোসেন বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দক্ষ ও যোগ্য মানবসম্পদ উন্নয়নের মধ্যদিয়ে বাংলাদেশ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে।

তিনি বলেছেন, পৃথিরীর অনেক দেশের তুলনায় উন্নয়নে বাংলাদেশ এগিয়ে রয়েছে।
বেড়েছে মাথাপিছু আয় ও সক্ষমতা। প্রজাতন্ত্রের কর্মচারীরা সরকারের প্রত্যেকটি উন্নয়ন কর্মকাণ্ডে সার্বক্ষণিক দায়িত্বপালন করার কারণে দেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হচ্ছে।

মঙ্গলবার (২ মার্চ) চট্টগ্রাম সার্কিট হাউসে অনুষ্ঠিত ‘সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ’ বিষয়ক সেমিনারে জুম অ্যাপের মাধ্যমে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিপিএটিসি’র কোর কোর্সের ক্ষমতা বৃদ্ধিকরণ প্রকল্প, বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র, সাভার ও চট্টগ্রাম জেলা প্রশাসন যৌথভাবে এই সেমিনারের আয়োজন করে।

মো. রকিব হোসেন বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় করোনা মোকাবিলায় স্বাস্থ্য সেবা বিভাগ, বিভাগীয় ও জেলা প্রশাসনসহ সর্বস্তরের সরকারী কর্মকর্তা-কর্মচারীরা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করতে গিয়ে অনেকে আক্রান্ত হয়েছেন। এর পরেও আমরা সফল হয়েছি।

তিনি বলেন, আগামী ২০৩০ সালে এসডিজি অর্জন ও ২০৪১ সালে বঙ্গবন্ধুর স্বপ্নের উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে সবাইকে সেবার মনোভাব নিয়ে আন্তরিকভাবে কাজ করতে হবে।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এ বি এম আজাদের সভাপতিত্বে ও সিনিয়র সহকারী কমিশনার নাজমা বিনতে আমিনের সঞ্চালনায় অনুষ্ঠিত সেমিনারে বিশেষ অতিথি ছিলেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন ও চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

মাল্টিমিডিয়ার মাধ্যমে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিপিএটিসি’র এমডিএস (প্রকল্প) সৈয়দ মিজানুর রহমান। স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ আঞ্চলিক লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের পরিচালক ড. মোহাম্মদ মহসীন আলী। সেমিনারে সরকারের বিভাগীয় ও জেলা পর্যায়ের শীর্ষ কর্মকর্তারা ও গণমাধ্যমের প্রতিনিধিরা উন্মুক্ত আলোচনায় অংশ নেন।